লাকসাম মুদাফরগঞ্জে জমি-জমা’র বিরোধ ঘিরে কলেজ ছাত্র খুন - খবর তরঙ্গ
শিরোনাম :

লাকসাম মুদাফরগঞ্জে জমি-জমা’র বিরোধ ঘিরে কলেজ ছাত্র খুন



মশিউর রহমান, সেলিম, (খবর তরঙ্গ ডটকম)

কুমিল্লার লাকসামে পারিবারিক সম্পর্ত্তির জের ধরে সায়েম নামে এক কলেজ ছাত্রকে পিটিয়ে ও ডোবার পানিতে ‍ডুবিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে।


নিহত সায়েম হোসেন (২০) উপজেলার মুদাফরগঞ্জ উত্তর ইউপির নগরীপাড়া গ্রামে মৃত আবদুল কাদিরের ছেলে। সে চাঁদপুর সরকারী কলেজে ইংরেজী বিষয় নিয়ে অনার্স ২য় বর্ষে অধ্যায়ণরত ছিল।


আজ বুধবার সকালে সায়েমের মা পারুল আক্তার বাদী হয়ে ৬জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করে।


অভিযোগ ও স্থানীয় সুত্র জানায়, মৃত আবদুল কাদেরের ছেলেদের সাথে ওই এলাকার জসিম পাটোয়ারীর সাথে দ্বীর্ঘদিন পারিবারিক সম্পত্তির নিয়ে দন্ধ চলে আসছিল। গত শনিবার দুপুরে জসিম পাটোয়ারীর ছেলে লিংকন পাটোয়ারী লোকজন নিয়ে সায়েমকে বাড়ি থেকে ডেকে আনে। কিছুদুর আসার পর লিংকন, লিয়ন, লিপন সহ ১৫/২০ জন যুবক সায়েমকে ঘিরে ফেলে আটক করে বেধম মারদর শুরু করে। পরবর্তীতে পাশবর্ত্তি ডোবায় সায়েমকে পানিতে ডুবিয়ে মেরে ফেলার চেষ্টা করে। সায়েমের আত্মচিৎকারে তার স্বজন ও আশে পাশের লোকজন ঘটনাস্থলে এসে পৌঁছার আগেই লিংকন ও তার সহযোগিরা পালিয়ে যায়। এ সময় মুমর্ষ সায়েমকে স্থানীয়রা উদ্ধার করে প্রথমে স্থানীয় হাসপাতাল পরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। অবশেষে চারদিন পর গতকাল মঙ্গলবার গভীর রাতে কলেজ ছাত্র সায়েম মারা যান। খবরটি ছড়িয়ে পড়লে এলাকায় শোকের ছায়া নেমে আসে।


এদিকে রাতেই সায়েমের মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়ে এবং আজ বুধবার দিন ব্যাপি এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।


সংবাদ পেয়ে লাকসাম থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। নিহত কলেজ ছাত্র সায়েমের সহপাঠিরা সামাজিক যোগাযোগ ফেসবুকে সায়েম হত্যার সংবাদ স্টাটার্স দিয়ে হত্যাকারীদের বিরু্েদ্ধ প্রতিবাদ জানান তারা।


এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান শাহিদুল ইসলাম শাহিন বলেন, কলেজ ছাত্র সায়েমের মৃত্যুর খবর পেয়ে তাৎক্ষনিক তাদের বাড়ীতে যাই।এমনকি শোকাহত পরিবারের প্রতি সমাবেদন প্রকাশ করেন। থানায় মামলা হয়েছে তদন্ত স্বাপেক্ষে আইনের মাধ্যমে তা বের করবে পুলিশ।


লাকসাম থানার অফিসার ইন্চার্জ নিজাম উদ্দীন বলেন- গত দুই দিন পূর্বে পারিবারিক সম্পত্তির জের দরে মারদরের ঘটনা ঘটেছে । ওই সময় সায়েম হোসেন আহত। গতকাল রাতে কুমিল্লার এক ফাইভেট হাসপাতালে তার মৃত্যু হয়। আজ সকালে সায়েমের মা পারুল আক্তার বাদী হয়ে ৬জনকে আসামি করে একটি হত্যা মামলা রুজু করে।


কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ
লাকসাম এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ