নাঙ্গলকোটের দক্ষিণ শ্রীহাস্য গ্রামের পূর্ব পাড়া মাজার সড়কের বেহাল দশা - খবর তরঙ্গ
শিরোনাম :

নাঙ্গলকোটের দক্ষিণ শ্রীহাস্য গ্রামের পূর্ব পাড়া মাজার সড়কের বেহাল দশা



কেফায়েত উল্লাহ মিয়াজী, (খবর তরঙ্গ ডটকম)

কুমিল্লার নাঙ্গলকোটের জোড্ডা পূর্ব ইউনিয়নের শ্রীহাস্য গ্রামের প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন  পূর্বপাড়ার মাজার সড়কটি সংস্কারের অভাবে বেহাল অবস্থায় রয়েছে। প্রায় দুই বছর থেকে সড়কটির বেহাল দশা বিরাজ করলেও সংশ্লিষ্ট কর্তৃপরে কোন নজর নেই। সড়কটির ইট উঠে ও দু’ পাশ ভেঙ্গে বিভিন্ন স্থানে ছোট বড় অসংখ্য খানাখন্দের সৃষ্টি হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। বিকল্প কোনো সড়ক না থাকায় ওই গ্রামের প্রায় ১ হাজার মানুষকে চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এদিকে ওই গ্রামের পূর্ব পাড়ায় এ সড়কটির পাশের খালের ভিতর সড়কের সুরক্ষায় গার্ড ওয়াল না থাকায় খালের পাড় অংশে সড়কটি বিলিন হওয়ার পথে।

সরেজমিন নাঙ্গলকোট উপজেলার শ্রীহাস্য গ্রামের প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন সড়কটিতে খানা-খন্দ দেখা যায়। খানা-খন্দে পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে এবং পাশ গুলো ভেঙ্গে গেছে। ছোট-বড় যানবাহন ও মানুষ জলাবদ্ধতার মধ্য দিয়ে সড়কটি পার হতে দেখা যায়। প্রায় ১ কিলোমিটার দীর্ঘ সড়কটির সর্বত্র খানা-খন্দে বেহাল অবস্থা বিরাজ করছে।

নাঙ্গলকোট উপজেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক শ্রীহাস্য গ্রামের নুরুল আফসার বলেন, সড়কটিতে ছোট বড় খানা-খন্দ ও পাশ ভেঙ্গে যাওয়ার কারণে আমাদের জন্য মরণফাঁদে পরিণত হয়েছে। সড়কটি দিয়ে যাতায়াতে আমাদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। বর্ষাকালে সড়কটিতে যাতায়াত করা একে বারেই অসম্ভব হয়ে পয়ে।

নাঙ্গলকোট উপজেলা উপ-সহকারী প্রকৌশলী আশ্রাফুল হক বিদ্যুৎ বলেন, এ রাস্তার প্রস্তাব পাঠানো হয়েছে এবং ডিপিপিতে অন্তভূক্ত করা হয়েছে। নতুন প্রকল্প অনুমোদন হলে রাস্তাটি পাকা করা হবে।


কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ
নাঙ্গলকোট এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ