মহেশখালীতে ফরমালিন যুক্ত ফলফলাদির সয়লাব

মহেশখালীর বাজারের প্রতিটি অলিগলিতে ফরমালিন যুক্ত ফলফলাদির সয়লাব। প্রত্যক্ষদর্শীরা জানান, মৌসুমি ফল আম, লিচু, আপেল, কমলা, আঙ্গুর সহ নানান জাতের ফলফলাদিতে ফরমালিন দিয়ে বাজারে বিক্রির হিড়িক পড়েছে। ফরমালিন যুক্ত ফলফলাদি খেয়ে বেশীর ভাগ মানুষ রোগে আক্রান্ত হয়ে পড়েছে।

 

গোরকঘাটা বাজার, নতুন বাজার, ছোট মহেশখালী লম্বাঘোনা বাজার, শাপলাপুর বারিয়াপাড়া, শাপলাপুর বাজার, কালারমারছড়া বাজার, হোয়ানক বাজার, কুতুবজোম বটতলী বাজার ও মাতারবাড়ি রাজঘাট বাজার সহ বিভিন্ন মোড়ে দোকানঘর তৈরী করে ফরমালিন যুক্ত ফলফলাদির বিক্রির হিড়িক পড়েছে।

 

প্রশাসনিক ভাবে বিহিত ব্যবস্থা নেওয়া সময়ের দাবী হয়ে পড়েছে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবুল কালাম জানান, অসাধু ব্যবসায়িদের বিরোদ্ধে তড়িৎ গতিতে ব্যবস্থা নেওয়া হবে। এবং শিঘ্রিই অভিযান চালিয়ে দোষীদের গ্রেপ্তার পূর্বক দৃষ্টান্ত মুলক শাস্তির ব্যবস্থা করা হবে। কুতুবজোম  ইউনিয়ন যুবলীগের র্ধমবিষয়ক সম্পাদক মাষ্টার রবিউল আলম জানান, বিভিন্ন বাজারে ফরমালিন যুক্ত ফলফলাদির খেলিখেলা চলছে যার দরুন জনসাধারন তা খেয়ে বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে পড়েছে তাই অসাধু ব্যবসায়িদের বিরোদ্ধে ব্যবস্থা নেওয়া প্রয়োজন। এলাকার সচেতন মহল জানান, অসাধু ব্যবসায়িদের বিরোদ্ধে প্রশাসনিক ভাবে ব্যবস্থা গ্রহন করে জনগনকে অকাল মৃত্যুর হাত থেকে রক্ষা করা প্রয়োজন।