স্বাস্থ্যখাতে অমূল পরিবর্তন এনেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার

কক্সবাজার পৌরসভার নবনির্বাচিত মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান বলেছেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার স্বাস্থ্যখাতে অমূল পরিবর্তন এনেছে। রাষ্ট্র পরিচালায় এ সরকারের ধারাবাহিকতা অব্যাহত থাকলে আগামীতে সেবার মান আরো বৃদ্ধি পাবে। তিনি বলেন, “২৫০ শর্য্যা সদর হাসপাতালে আইসিও’র পর এবার সিসিও স্থাপন করা হয়েছে শুধুমাত্র কক্সবাজারবাসীর উন্নত চিকিৎসার জন্য। এটি স্থাপনের ফলে শহর থেকে প্রত্যন্ত গ্রামের স্বাস্থ্যসেবা প্রার্থীদের এখন আর ঢাকা-চট্টগ্রাম গিয়ে চিকিৎসা নিতে হবেনা। কারন জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন মানুষের দোরগোড়ায় উন্নত চিকিৎসাসেবা পৌঁছে দিয়েছেন।” সোমবার বিকেলে কক্সবাজার সদর হাসপাতাল কর্তৃপক্ষের সাথে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

 

হাসপাতালের তত্বাবধায়ক ডা. পু চ নু’র সভাপতিত্বে ও আবাসিক মেডিকেল অফিসার শাহীন আবদুর রহমানের সঞ্চালনায় বিএন পাল মেমোরিয়াল কনফারেন্স হলে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সদর হাসপাতালের সহকারী পরিচালক ডা. সুলতান আহমদ সিরাজী, ডা. বিনয় পাল, ডা. খায়রুন্নেছা মুন্নী, ডা. সাইফ মোহাম্মদ হাসান, ডা. এ হোসাইন সুমন, হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা গোলাম মোর্শেদ ও নার্সনেত্রী জেবুন্নেছা, পৌর কাউন্সিলর হেলাল উদ্দিন কবির, কাজী মোরশেদ আহম্মদ বাবু, সালাউদ্দিন সেতু, ইয়াছমিন আকতার ও নাসিমা আক্তার বকুল।

 

পরে নতুন স্থাপিত সিসিও সিস্টেম পরিদর্শন করেন হাসপাতাল পরিচালনা কমিটির সহ-সভাপতি ও পাবলিক কমিউনিটি সাপোর্ট কমিটির সভাপতি মেয়র মুজিবুর রহমান। এসময় হাসপাতালে চিকিৎসা নিতে আসা সাধারণ সেবাপ্রার্থীদের প্রতি ভাল ব্যবহার এবং সু-চিকিৎসা প্রদানের জন্য সকল ডাক্তারসহ হাসপাতাল কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানান তিনি।