সকল ধর্মের অনুসারীরা পারস্পরিক সম্প্রীতি ও সৌহার্দ্য বজায় রাখুন - খবর তরঙ্গ
শিরোনাম :
বাবা লোকনাথের আবির্ভাব উপলক্ষ্যে ধর্ম সভায় মেয়র মুজিবুর রহমান

সকল ধর্মের অনুসারীরা পারস্পরিক সম্প্রীতি ও সৌহার্দ্য বজায় রাখুন



সংবাদ বিজ্ঞপ্তি, (খবর তরঙ্গ ডটকম)

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার নবনির্বাচিত মেয়র মুজিবুর রহমান বলেছেন, “বাবা লোকনাথ আজীবন শান্তি ও মানব প্রেমের আরাধনা করেছেন। সমাজ থেকে অন্যায়-অবিচার, অত্যাচার, নির্যাতন, জুলুম ও হানাহানি দুর করে মানুষে মানুষে অকৃত্রিম ভালোবাসা ও সম্প্রীতির বন্ধন গড়ে তোলাই ছিল তাঁর মূল দর্শন। রোববার রাতে বিকেপাল সড়কস্থ লোকনাথ মন্দিরে লোকনাথ বাবার শুভ আবির্ভাব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।”

 

মহতি ধর্ম সভায় মেয়র মুজিব আরও বলেন, ‘সাম্প্রদায়িক সম্প্রীতি আমাদের ঐতিহ্য। আবহমান কাল থেকে এ দেশের সকল ধর্মের অনুসারীরা পারস্পরিক সম্প্রীতি ও সৌহার্দ্য বজায় রেখে নিজ নিজ ধর্ম পালন করে আসছে। আমাদের সকলকে সম্মিলিত প্রচেষ্টায় এই ঐতিহ্য অক্ষুন্ন রাখতে হবে। মনে রাখবেন সব ধর্মের মূল বাণী মানব কল্যাণ। ধর্মকে ব্যবহার করে বা ধর্মের অপব্যাখ্যা করে কেউ যাতে সমাজে বিশৃংখলা সৃষ্টি করতে না পারে সে লক্ষ্যে সকলকে সজাগ থাকতে হবে।

 

শ্রীশ্রী লোকনাথের আবির্ভাব উৎসব উদযাপন পরিষদের সভাপতি স্বদীপ কুমার শর্মার সভাপতিত্বে অনুষ্ঠিত ধর্ম সভার শুভ উদ্বোধন করেন জেলা পুজা উদ্যাপন পরিষদের সভাপতি এডভোকেট রনজিত দাশ। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা পুজা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক বাবুল শর্মা, সহকারী পুলিশ সুপার (ট্রাফিক) বাবুল চন্দ্র বণিক, ডিএসবি’র ওসি প্রভাষ চন্দ্র ধর, পৌর কাউন্সিলর রাজ বিহারী দাশ, হেলাল উদ্দিন কবির, সাংবাদিক দীপক শর্মা দীপু, রতন দাশ, দীপক দাশ, বেন্টু দাশ, বিপ্লব মল্লিক শুভ প্রমুখ।


এ সম্পর্কিত আরো খবর

কক্সবাজার এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ