কক্সবাজার সাহিত্য একাডেমীর আলোচনা সভায় বক্তাগণ বলেন কবি আতিক সুজনের কবিতায় পরিপক্কতা এসেছে - খবর তরঙ্গ
শিরোনাম :

কক্সবাজার সাহিত্য একাডেমীর আলোচনা সভায় বক্তাগণ বলেন কবি আতিক সুজনের কবিতায় পরিপক্কতা এসেছে



রুহুল কাদের বাবুল, (খবর তরঙ্গ ডটকম)

কক্সবাজার সাহিত্য একাডেমীর ৪২৯তম পাক্ষিক সাহিত্য সভায় তরুন কবি আতিক সুজনের (আতিকুর রহমান সুজন) স্বরচিত কবিতা নিয়ে আলোচনা করা হয়েছে।

 

আলোচনা সভায় বক্তাগণ বলেন, তরুন কবি আতিক সুজনের লেখার অনেক উন্নতি হয়েছে, তার লেখার মধ্যে পরিপক্কতা চলে এসেছে। বক্তাগণ বলেন, সমসাময়িক কবিদের মধ্যে কবি আতিক সুজন লেখালেখিতে এগিয়ে রয়েছেন। তার লেখার মধ্যে অংলকরণ, উৎপ্রেক্ষা, উপমা থেকে শুরু করে কবিতার যাবতীয় অনুসঙ্গগুলো যথাযথভাবে ব্যবহৃত হয়েছে। একটি লেখা কবিতা হিসেবে উৎরে যাওয়ার জন্য যাবতীয় মাল-মসলাগুলো তার কবিতার মধ্যে বিদ্যমান।

 

বক্তাগণ বলেন, কবি আতিক সুজন অল্পবয়সেই চতুর্দশপদি কবিতা লিখে হাত পাকিয়েছেন। এই প্রচেষ্ঠা অব্যাহত থাকলে আতিক সজহেই পাঠক সমাজের অন্তরে স্থান করে নিতে পারবেন।

 

অদ্য ১৪ সেপ্টেম্বর ২০১৮ শুক্রবার বিকাল ৪টায় একাডেমীর এন্ডারসন রোডস্থ অস্থায়ী কার্যালয় অনুষ্ঠিত সাহিত্য সভায় সভাপতিত্ব করেন একাডেমীর সভাপতি মুহম্মদ নূরুল ইসলাম।

 

কবি আতক সুজনের কবিতা নিয়ে আলোচনা করেন একাডেমীর স্থায়ী পরিষদের চেয়ারম্যান কবি-লেখক এডভোকেট সুলতান আহমেদ, একাডেমীর স্থায়ী পরিষদ সদস্য ও প্রাক্তন সাধারণ সম্পাদক কবি-অধ্যাপক দিলওয়ার চৌধুরী ও নির্বাহী সদস্য আবৃত্তিকার কল্লোল চৌধুরী।

 

এর আগে কবি আতিক সুজন তার পাঁচটি স্বরচিত কবিতা পাঠ করেন।

 

পরে স্বরচিত কবিতা ও আতিক সুজনের কবিতা পাঠ করেন কবি সুলতান আহমদ, কবি দিলওয়ার চৌধুরী, আতিক সুজন, মনসুর আজাদ ও কল্লোল চৌধুরী।
একাডেমীর ৪৩০তম সাহিত্য সভা ২১ সেপ্টেম্বর’১৮

 

কক্সবাজার সাহিত্য একাডেমীর ৪৩০তম সাহিত্য সভা আগামী ২১ সেপ্টেম্বর ২০১৮ শুক্রবার বিকাল ৪টায় একাডেমীর এন্ডারসন রোডস্থ অস্থায়ী কার্যালয় অনুষ্ঠিত হবে। সভায় একাডেমীর নির্বাহী সদস্য, নাইক্ষ্যংছড়ি হাজী আবুল কালাম সরকারি কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক কবি হাসান আহমদ সোবহানীর স্বরচিত কবিতা নিয়ে আলোচনা করা হবে।

 

অনুষ্ঠানে একাডেমীর সংশ্লি¬ষ্ট সকলসহ জেলার কবি-সাহিত্যিক, সাহিত্যামোদি, সাহিত্যানুরাগী, চিন্তাশীল গবেষক, বুদ্ধিজীবীদেরকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য একাডেমীর সভাপতি মুহম্মদ নূরুল ইসলাম ও সাধারণ সম্পাদক কবি রুহুল কাদের বাবুল অনুরোধ জানিয়েছেন।


এ সম্পর্কিত আরো খবর

কক্সবাজার এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ