মাদরাসা শিক্ষার ব্যাপক উন্নয়ন করেছে শেখ হাসিনার সরকার : কক্সবাজার মেয়র মুজিবুর রহমান - খবর তরঙ্গ
শিরোনাম :

মাদরাসা শিক্ষার ব্যাপক উন্নয়ন করেছে শেখ হাসিনার সরকার : কক্সবাজার মেয়র মুজিবুর রহমান



সংবাদ বিজ্ঞপ্তি, (খবর তরঙ্গ ডটকম)

বর্তমান সরকার মাদরাসা শিক্ষার যথেষ্ট উন্নয়ন করেছে বলে মন্তব্য করেছেন কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান। তিনি বলেন, বর্তমান সরকার মাদরাসা শিক্ষার উন্নয়নে যথেষ্ট আন্তরিক। সারাদেশে মডেল মাদরাসা ও মসজিদ তৈরি করছে। শিক্ষকদের আর্থিক মর্যাদা বৃদ্ধি করেছে। স্কুল-কলেজের পাশাপাশি মাদরাসাতেও ক¤িপউটার ল্যাব প্রতিষ্ঠা করেছে।

 

মঙ্গলবার সকালে কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্র মিলনায়তনে দেশের অন্যতম খ্যাতনামা শিক্ষাপ্রতিষ্ঠান তানযীমুল উম্মাহ হিফয মাদরাসা কক্সবাজার শাখার বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মেয়র মুজিবুর রহমান প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

 

শিক্ষক ও অভিভাবকদের উদ্দেশ্যে মেয়র বলেন, মাদরাসা থেকে জঙ্গি তৈরী হওয়ার অভিযোগ আছে। শিক্ষার্থীরা যেন ভুল পথে পরিচালিত না হয়, খেয়াল রাখবেন। ইসলামের সঠিক শিক্ষা দিবেন।
তিনি আরো বলেন, একটি শক্তি অপপ্রচার করেছিল, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসলে দেশ থেকে ইসলামের নামনিশানা থাকবেনা। মসজিদগুলো মন্দির হয়ে যাবে। কিন্তু অপপ্রচারকারীদের সেই কথাগুলো আজ মিথ্যা প্রমাণিত করেছে সরকার। অতীতের যে কোন সরকারের তুলনায় শেখ হাসিনার সরকারের আমলে ইসলামী প্রতিষ্ঠানের সবচেয়ে বেশী উন্নয়ন হয়েছে। কওমী মাদরাসাকে সরকারীকরণ করেছে আওয়ামী লীগ সরকার। অনুষ্ঠানে প্রথম, দ্বিতীয় ও তৃতীয়স্থানকারী শিক্ষার্থীদের পৌরসভার পক্ষ থেকে এ্যাওয়ার্ড দেয়া হবে বলে ঘোষণা করেন মেয়র মজিবুর রহমান।
তানযীমুল উম্মাহ ফাউন্ডেশন এর চেয়ারম্যান হাবিবুল্লাহ মুহাম্মদ ইকবালের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন তানযীমুল উম্মাহ ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান ডক্টর আবুল বুরহান, মারকাযুল ফুরকান ফাউন্ডেশনের চেয়ারম্যান মুহাম্মদ মোশাররফ হোসাইন মাহমুদ ও মাওলানা মুহাম্মদ রিদুয়ানুল হক।

 

২০১৮ সালের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-তানযীমুল উম্মাহ কক্সবাজার শাখার অধ্যক্ষ হাফেজ মোহাম্মদ রিয়াদ হায়দার, হিফজ বিভাগের প্রধান আমিনুল হিফজ, হাফেজ আব্দুল্লাহ আল মামুন, কোঅর্ডিনেটর হাফেজ ইয়াহিয়া মানিক, মাওলানা সিয়াম ফোরকান প্রমুখ। অনুষ্ঠানে মাদরাসার বিগত বার্ষিক ক্রিড়া-সংস্কৃতিক প্রতিযোগিতা ও বিভিন্ন বিভাগে বিজয়ী শিক্ষার্থীদের ক্রেস্ট দিয়ে পুরস্কৃত করা হয়।

 

সভাপতির সমাপনি বক্তব্যে আগামী নভেম্বর থেকে তানযীমুল উম্মাহ কক্সবাজারে মহিলা হিফজ শাখা উদ্বোধনের ঘোষণা দেন চেয়ারম্যান হাবিবুল্লাহ মুহাম্মদ ইকবাল।


এ সম্পর্কিত আরো খবর

কক্সবাজার এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ