প্রকাশিত সংবাদ সম্পর্কে কক্সবাজার জেলা ফুটবল এসোসিয়েশনের প্রতিবাদ ও ব্যাখ্যা… - খবর তরঙ্গ
শিরোনাম :

প্রকাশিত সংবাদ সম্পর্কে কক্সবাজার জেলা ফুটবল এসোসিয়েশনের প্রতিবাদ ও ব্যাখ্যা…



কক্সবাজার থেকে, (খবর তরঙ্গ ডটকম)

৩ নভেম্বর বিভিন্ন প্রিন্ট ও অনলাইন পত্রিকায় কক্সবাজারে জেলা ফুটবল লীগ আয়োজন নিয়ে ১৩টি ক্লাবের বিবৃতি সংশ্লিষ্ট প্রকাশিত সংবাদ সম্পর্কে বিস্তারিত ব্যাখ্যা এবং প্রতিবাদ জানিয়েছে জেলা ফুটবল এসোসিয়েশন (ডিএফএ)। এ নিয়ে রোববার সকালে সংগঠনের বৈঠকও অনুষ্ঠিত হয়। এতে সংশ্লিষ্টরা উপস্তিত ছিলেন।


ডিএফএ’র সভাপতি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী স্বাক্ষরিত ব্যাখ্যায় বলা হয়-কথিত ওই সংবাদে তাঁর কোন বক্তব্য নেয়া হয়নি। বরং কোন ধরনের যোগাযোগ না করে প্রতিবেদক সভাপতি হিসেবে আমার যে বক্তব্য কোড করেছেন তা সম্পুর্ণ মিথ্যা, বানোয়াট এবং ভিত্তিহীন। সংবাদের পুরো অংশজুড়ে নানাভাবে প্রতারণার আশ্রয় নিয়ে তিনি প্রকৃত সাংবাদিকতাকে প্রশ্নবিদ্ধ করেছেন প্রতিবেদক। মূলত: ০৭-১০-১৯ তারিখে ডিএফএ’র কার্যকরী কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী নাছির উদ্দিনকে আহবায়ক করে ৯ সদস্যের একটি শক্তিশালী গ্রহনযোগ্য লীগ পরিচালনা কমিটি গঠন করা হয়। ওই সভায় সভাপতি হিসেবে আমি নিজে ছাড়াও সুবির বড়–য়া ভুলু, শফিউল আলম, ফরহাদুজ্জামান, ওমর ফারুক, নাছির উদ্দিন, নুরুল আবছার, জ্যোতিন্ময় বড়–য়া মঙ্গল, ছিদ্দিক আহমদ উপস্থিত ছিলেন।

সভায় সর্ব সম্মতিক্রমে দলগুলোর আবেদনের প্রেক্ষিতে ইয়াংম্যান্স ক্লাব, শেখ রাসেল ক্রীড়া চক্র, খুরুশকুল ক্রীড়া সংস্থা, সেভেন স্টার ফুটবল ক্লাব, বয়েস ক্লাব ও ফুটবল একাডেমী চকরিয়াসহ পুরোনো ১৬টি দল নিয়ে মোট ২২টি ক্লাব নিয়ে ২৩-১১-১৯ তারিখের মধ্যে লীগ-২০১৯ সম্পন্ন করার সিদ্ধান্ত হয়। যার প্রেক্ষিতে অংশগ্রহনকারী ক্লাবগুলোকে দল বদলসহ সার্বিক প্রস্ততির নেয়ার জন্য চিঠিও দেয় ডিএফএ। অন্যদিকে বাইরের মানুষ নিয়ে লীগ কমিটি গঠন করা হয়েছে মর্মে সংবাদে যে অভিযোগ আনা হয়েছে তাও অযৌক্তিক। কারন-আহবায়ক নাছির উদ্দিনসহ ৯ জনের সবাই ডিএফএ’র কার্যকরী কমিটি এবং সাধারণ সদস্য।

কক্সবাজার ডিএফএ নিজস্ব গঠনতন্ত্র এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফের) নিয়মের ভেতরে থেকেই সকল কার্যক্রম পরিচালনা করে আসছে। এখানে অহেতুক বিতর্ক সৃষ্টি করার কোন সুযোগ নেই।


এদিকে ২০১৯ ফুটবল লীগে অন্তর্ভূক্ত কয়েকটি ক্লাবের আবেদনের প্রেক্ষিতে চলমান জেএসসি ও জেডিসি পরীক্ষার বিষয়টি গুরুত্বসহকারে বিবেচনা করে ৩-১১-১৯ থেকে ৭-১১-১৯ এর স্থলে দলবদল পিছিয়ে ১৫-১১-১৯ তারিখ পর্যন্ত নতুনভাবে দলবদলের শেষ সময় নির্ধারণ করা হয়েছে। সেইসাথে ২৩-১১-১৯ তারিখ লীগ টুর্ণামেন্ট উদ্বোধনের তারিখ নির্ধারন থাকলেও তা পিছিয়ে ৩০ নভেম্বর লীগ উদ্বোধনের চুড়ান্ত দিনক্ষন পূণ:নির্ধারণ করা হয়।


পরিশেষে ফুটবলের উজ্জ্বল অগ্রগতি থামিয়ে দেয়ার কৌশলী ষড়যন্ত্র থেকে সরে গিয়ে একটি সফল লীগ টুর্ণামেন্ট আয়োজনে অংশগ্রনকারী সকল ক্লাবগুলোর নেতৃবৃন্দসহ সংশ্লিষ্ট সবার সার্বিক সহযোগিতা কামনা করে মিথ্যা এবং বিভ্রান্তিকর সংবাদটির তীব্র প্রতিবাদ জানাচ্ছি।


এ সম্পর্কিত আরো খবর

কক্সবাজার এর অন্যান্য খবরসমূহ