টেকনাফে র‌্যাবের সাথে বন্দুক যুদ্ধে খালেক গ্রুপরে ডাকাত রশিদল্লাহ নিহত

টেকনাফ টেকনাফ উপজেলা র‌্যাবের মাদক বিরোধী অভিযানে বন্দুক যুদ্ধরে ঘটনায় খালেক গ্রুপরে স্বশস্ত্র এক ডাকাত সদস্য নিহত হয়ছে। এ সময় ঘটনাস্থল হতে অস্ত্র ও বুলটে উদ্ধার করা হয়ছে।


র‌্যাব সুত্র জানায়, ২২জুলাই (বুধবার) ভোররাতের দিকে র‌্যাব-১৫ (সিপিসি-১) টেকনাফ ক্যাম্পরে চৌকষ একটি অভিযান দল সড়ক ডাকাতির প্রস্তুতরি খবর পেয়ে উপজলোর কেরুনতলী এলাকায় অভিযানে যায়।


এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে স্বশস্ত্র ডাকাত গ্রুপরে সদস্যরা র‌্যাবকে লক্ষ্য করে গুলির্বষণ করলে র‌্যাবরে দুই সদস্য আহত হলে র্সতক অবস্থান নয়ে। এরপর র‌্যাব সদস্যরা সরকারী সম্পদ ও আত্নরর্ক্ষাথে কিছুক্ষণ পাল্টা গুলিবর্ষণ টমেট  করলে হামলাকারীরা পাহাড়রে দিকে পালিয়ে যায়।  


এরপর ঘটনাস্থল তল্লাশী করে অত্যাধুনিক ও দেশীয় ২টি পস্তিল, ৫ রাউন্ড তাঁজা বুলেটসহ নয়াপাড়া ২৬নং রোহঙ্গিা ক্যাম্পরে এইচ ব্লকরে মোঃ শফরি পুত্র এবং ডাকাত খালকে গ্রুপরে স্বশস্ত্র সদস্য মোঃ রশদি (২৮) ওরফে গুলবিদ্ধি অটো এবং র‌্যাব সদস্যদরে উদ্ধার করে চিকিৎসার জন্য টেকনাফ উপজলো সদর হাসপাতালে নিয়ে যায়। সেখান হতে গুলবিদ্ধি ডাকাতকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে রেফার করা হয়। চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। প্রশাসনকি র্কায্যক্রম শেষে মৃতদহে পোস্ট র্মটমেরে জন্য র্মগে প্ররেণ করা হয়ছে।


এই বষিয়ে র‌্যাব-১৫ এর সহকারী পরচিালক (মডিয়িা) র‌্যাব-১৫ এর সহকারী পরচিালক এএসপি আব্দুল্লাহ অভিযান  সত্যতা নিশ্চিত করে বলনে , তদন্ত স্বাপেক্ষে উক্ত ঘটনায় সংশ্লষ্টিদরে বরিুদ্ধে আইনী পদক্ষপে গ্রহণরে প্রক্রয়িা চলছ।


উল্লখ্যে,টেকনাফরে শরর্ণাথী ক্যাম্প সমুহে আইন-শৃংখলা বাহিনীর মাদক ও অবৈধ অস্ত্রধারীদরে বরিুদ্ধে সাঁড়াশি অভিযানে কারণে আত্নগোপনে থাকায় সালমান গ্রুপ, পুতয়িা গ্রুপ এবং খালকে গ্রুপরে লোকজন বিভিন্ন বাহিনীর সাথে সখ্যতার দোহাই দয়িে সাধারণ রোহঙ্গিা এবং র্পাশ্বর্বতী জনসাধারণকে বভিন্নিভাবে হয়রানি করে আসছে বলে জনশ্রুতি রয়ছে