লাকসামে ডাক্তারের অবহেলা ও ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু

লাকসাম  প্রতিনিধি, ১৯ নভেম্বর (খবর তরঙ্গ ডটকম)- সোমবার লাকসাম উপজেলা সরকারি হাসপাতালে ডাক্তার কর্তৃক রোগীর স্বজনদের দুর্ব্যবহার, চিকিৎসা প্রদানে গড়িমসি, অবহেলা ও সময় ক্ষেপনসহ ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। নিহত শিশুর নাম জেনিয়া (১৫ মাস)। তার বাড়ি উপজেলার লাকসাম পূর্ব ইউনিয়নের যুগিপাড়া গ্রামে।
নিহত শিশুর দাদা আবদুল মতিন মজুমদার জানান, রোববার রাতে ডায়রিয়ায় আক্রান্ত হলে গতকাল সোমবার বেলা ১১টায় জেনিয়াকে লাকসাম উপজেলা সদর হাসপাতালে নিয়ে যায়। স্বজনরা শিশু রোগের ডাক্তার কাউছারের নিকট শিশুটির দ্রুত চিকিৎসার আবদার রাখলে তিনি তেলে-বেগুনে জ্বলে ওঠেন। এ সময় ওই ডাক্তার রোগীর দাদা ও অন্যান্য স্বজনদের সাথে দুর্ব্যবহার করেন এবং চিকিৎসা প্রদানে গড়িমসি শুরু করেন। সময় ক্ষেপনের একপর্যায়ে শিশু জেনিয়াকে হাসপাতালে ভর্তি নিয়ে ডায়রিয়ার স্যালাইন পুশ করার ৮/১০ মিনিটের মাথায় তার মৃত্যু হয়। কিছুক্ষনের মধ্যেই ডাঃ কাউছার নিউমোনিয়া ও ডায়রিয়ায় শিশুটির মৃত্যু হয়েছে মর্মে ছাড়পত্র দিয়ে তিনি হাসপাতাল ত্যাগ করেন। এদিকে, শিশুটির মৃত্যুতে তার মাসহ স্বজনদের আহাজারিতে বাতাস ভারি হয়ে ওঠে।
এ বিষয়ে ডাঃ কাউছার জানান, ‘শিশুটি ডায়রিয়ায় আক্রান্ত হওয়ায় শুধু ডায়রিয়ার চিকিৎসা দেয়া হয়। নিউমোনিয়ার চিকিৎসা দরকার হয়নি। রোগীর স্বজনদের সাথে আমি কোন খারাপ দুর্ব্যবহার করিনি’।
লাকসাম উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সালাউদ্দিন জানান, ‘আমি জরুরী কাজে কুমিল্লায় আছি। তবে খবর নিয়ে জেনেছি ডাক্তার শিশুটিকে ডায়রিয়ার চিকিৎসা দিয়েছে। হাসপাতালে এসে বিষয়টি খতিয়ে দেখবো’।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।