কুমিল্লায় এফআইসিএল-এর সব ব্যাংক হিসাব জব্দের আদেশ:এনবিআর - খবর তরঙ্গ
শিরোনাম :

কুমিল্লায় এফআইসিএল-এর সব ব্যাংক হিসাব জব্দের আদেশ:এনবিআর



(খবর তরঙ্গ ডটকম)

কুমিল্লা, ৩০ নভেম্বর (খবর তরঙ্গ ডটকম)- কুমিল্লার সমবায় প্রতিষ্ঠান ফারইস্ট ইসলামী কোঅপারেটিভ সোসাইটি লিমিটেডের (এফআইসিএল) সব ব্যাংক হিসাব জব্দ করতে ব্যাংকগুলোর কাছে চিঠি দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। আয়করের হিসাবে ব্যাপক গরমিল থাকায় জাতীয় রাজস্ব বোর্ড বৃহস্পতিবার এ বিষয়ে একটি পরিপত্র জারি করে। আয়কর অধ্যাদেশ ১৯৮৪-এর ধারা ১১৭(৪) অনুযায়ী, ব্যাংকগুলোকে এ পরিপত্র জারি করা হয়েছে বলে জানা গেছে।
জাতীয় রাজস্ব বোর্ডের সহকারী পরিচালক সেন্ট্রাল ইন্টেলিজেন্স সেল সেগুনবাগিচা ঢাকা থেকে গত ১৮ নভেম্বর ইস্যু করা পরিপত্রের (নথি নম্বর-০৭(১৩৪৪)-১৬৩৫/জারাবো/সিআইসি/২০১১/ ২৪১৮(১৫) এবং ০৭ (১৪৬১)-১৭৬১/এনবিআর সিআইসি/ ২০১২/২৪১৯(১৫) মাধ্যমে এফআইসিএলের চেয়ারম্যান মো. শামীম কবির ও তার মালিকাধীন প্রতিষ্ঠানের একক বা যৌথ নামে পরিচালিত রেঁনেসা এগ্রো কমপ্লেক্স প্রা. লি., এফআইসিএল ইন্টারন্যাশনাল লি., এফআইসিএল রিয়েল এস্টেট অ্যান্ড ডেভেলপারস লি., ফারইস্ট ইসলামী কোঅপারেটিভ সোসাইটি লিমিটেডসহ প্রতিষ্ঠানগুলোর সব হিসাব থেকে অর্থ উত্তোলন/স্থানান্তর স্থগিত কার্যকর করার জন্য ব্যাংকগুলোকে আদেশ দেওয়া হয়।

এ বিষয়ে এফআইসিএলের চেয়ারম্যান মো. শামীম কবির মুঠোফোনে বলেন, “আমাদের সব ব্যাংক হিসাব জব্দ করার জন্য ব্যাংকগুলোকে আদেশ দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। তবে এটা নিয়ে একটু ভুল বোঝাবুঝি হয়েছে।”

তিনি বলেন, “এক বছর আগে চৌদ্দগ্রামের একটি ব্যাংক হিসাব আমি বন্ধ করেছিলাম। ওই বিষয়টি নিয়ে কেউ হয়ত ঈর্ষান্বিত হয়ে ভুল অভিযোগ করেছেন। তবে সব ব্যাংক হিসাব জব্দের বিষয়টি আবার সুরাহা হয়ে গেছে। আশা করি, কয়েকদিনের মধ্যে এনবিআর থেকে আবার সব ব্যাংক হিসাব খুলে দেওয়ার জন্য চিঠি আসবে।”


পূর্বের সংবাদ
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০