কালীগঞ্জে গরুর হাট দখলকে কেন্দ্র করে আ:লীগের দুগ্র“পের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ১৫ বোমা বিস্ফোরন

সৌরভ,ঝিনাইদহ,০২ ডিসেম্বর (খবর তরঙ্গ ডটকম)-ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বারবাজারের গরুর হাট দখলকে কেন্দ্র করে আওয়ামীলীগের দু’গ্র“পের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় দু’গ্র“পের কর্মীরা কমপক্ষে ১২ থেকে ১৫টি শক্তিশালী বোমার বিস্ফোরণ ঘটায়। উভয় পক্ষের কেউই আহত না হলেও এলাকার সাধারন মানুষ আতঙ্কিত হয়ে পড়ে। ঝিনাইদহের সহকারী পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান ও কালীগঞ্জ থানার ওসি মোস্তাফিজুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
গতকাল রোববার সকাল ১০টার দিকে বারোবাজারে গরুর হাটকে কেন্দ্র করে আধিপত্য বিস্তারের জন্য আওয়ামীলীগের সংসদ সদস্য আব্দুল মান্নান গ্র“পের লোকজন ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদিনের নেতৃত্বে লাঠি-সোটা ও দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে বারোবাজারে অবস্থান নেয়। এ সংবাদ পেয়ে কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলার আওয়ামীলীগের সাধারন সম্পাদক আনোযারুল আজিম আনারের লোকজনও বারোবাজারে এসে মুখোমুখি অবস্থান নেয় এবং প্রতিপক্ষ গ্র“পকে বাধা দেয়। এক পর্যায়ে তাদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। এ সময় উভয় পক্ষে লোকজন আতঙ্ক সৃষ্টি করতে কমপক্ষে ১৫টি বোমার বিস্ফোরন ঘটায়। তবে এ ঘটনায় কেউই আহত হয়নি। প্রায় এক ঘন্টাব্যাপি ধাওয়া পাল্টা ধাওয়া চলে। বারবাজার পুলিশ ফাঁড়ির ১শ গজের মধ্যে ১২ থেকে ১৫ শক্তিশালী বোমা বিস্ফোরন ঘটলেও পুলিশের পক্ষ থেকে তাৎক্ষনিক কোন ব্যবস্থা গ্রহন করাসহ পুলিশ কাউকে আটক করেনি।
এলাকাবাসী জানায়, বারবাজার হাট দখলকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামীলীগের নেতা ও উপজেলা চেয়ারম্যান আনার গ্র“পের রইচ উদ্দিন রঞ্জু এবং ঝিনাইদহ-৪ আসনের সাংসদ আব্দুল মান্নানের গ্র“পের বারবাজার ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীনের মধ্যে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলে আসছে। এই ঘটনায় গতকাল সকালে ইউপি চেয়ারম্যান জয়নাল তার লোকজন নিয়ে বাজারের দখল নেবার প্রস্তুতি নিলে রঞ্জুর লোকজন বাঁধা প্রদান করে। এ সময় উভয় গ্র“পের লোকজন একে অপরকে লক্ষ করে বোমা বিস্ফোরনসহ দেশীয় অস্ত্র শস্ত্রে সজ্জিত হয়ে শক্তি প্রদর্শন করে। এই ঘটনায় বারোবাজার এলাকায় উত্তেজনাসহ জনমনে আতংক ছড়িয়ে পড়ে।
এ ব্যাপারে সহকারী পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান জানান, বারবাজারের পরিস্থিতি বর্তমানে পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে। বাজারের মোড়ে মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।