লাকসামে সংখ্যালঘুর শতবর্ষী পুকুর ভরাট, এলাকাবাসীর মৌন মিছিল ও স্মারকলিপি - খবর তরঙ্গ
শিরোনাম :

লাকসামে সংখ্যালঘুর শতবর্ষী পুকুর ভরাট, এলাকাবাসীর মৌন মিছিল ও স্মারকলিপি



(খবর তরঙ্গ ডটকম)

লাকসাম, ১০ ডিসেম্বর (খবর তরঙ্গ ডটকম)- লাকসামে শতবর্ষী পুকুর ভরাটের প্রতিবাদে গতকাল সোমবার পৌর এলাকার নারী-পুরুষ মৌন মিছিল ও উপজেলা নির্বাহী অফিসার বরাবরে স্মারকলিপি প্রদান করেছে।    জানা যায়, লাকসাম উপজেলা সদরের পৌরসভার ৮নং ওয়ার্ড মধ্য লাকসামে একটি প্রভাবশালী মহল সংখ্যালঘু অধ্যুষিত শতবর্ষী পুকুরটি ভরাটকালে এলাকার লোকজন স্থানীয়ভাবে প্রতিবাদ জানালেও কোনা কাজ হয়নি। বরং হুমকি-ধমকীর শিকার হয়েছেন। উপায়ান্তর না দেখে এলাকাবাসী লাকসাম উপজেলা নির্বাহী অফিসার বরাবরে স্মারকলিপি প্রদান ও মৌন মিছিল করে।
এলাকাবাসী জানায়, দৌলতগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দক্ষিণ পাশে ৫৪ শতকের এ পুকুরের ১১ শতক কিনে পুরো পুকুরটি ভরাটের উদ্যোগ নেয় প্রভাবশালী জয়নাল আবদীন। এতে মহল্লার একমাত্র এ পুকুরের আশপাশের অর্ধশতাধিক পরিবারের দৈনন্দিন রান্না-বান্না, অজু-গোসলের আর কোন উপায় থাকে না। গৌতম ধর, সঞ্জয় ঘোষ, অষ্টমি বনিক, মোঃ মানিকসহ ওই এলাকার বাসিন্দারা জানান, ‘সরকারি আইনের তোয়াক্কা না করে প্রশাসনের নাকের ডগায় এভাবে পুকুর ভরাটের বিষয়টি খুবই অমানবিক। বিষয়টি স্থানীয় পৌর কাউন্সিলর ফজলুল হকসহ সমাজপতিদের জানিয়েও কোন প্রতিকার পাওয়া যায়নি। পরে ভূমি মন্ত্রণালয়, কুমিল্লা জেলা প্রশাসক, পরিবেশ অধিদপ্তরসহ উপজেলা প্রশাসনের নিকট স্মারক লিপি দেয়া হয়েছে’।
এ বিষয়ে লাকসাম উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহগীর আলমের নিকট মুঠোফোনে জানতে চাইলে  তিনি কোন মন্তব্য না করে লাইনটি কেটে দেন।


জেলা এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ