কুমিল্লার লাকসামে শিবিরের বিক্ষোভ মিছিল - খবর তরঙ্গ
শিরোনাম :

কুমিল্লার লাকসামে শিবিরের বিক্ষোভ মিছিল



(খবর তরঙ্গ ডটকম)

শামীম ইবনে মাজহার, লাকসাম, ১৩ ডিসেম্বর (খবর তরঙ্গ ডটকম)-  বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারী জেনারেল ডা.শফিকুর রহমান কে গ্রেপ্তারের প্রতিবাদে ও অবিলম্বে নি:শর্ত মুক্তির দাবিতে বৃহস্পতিবার বিকালে  বাংলাদেশ ইসলামী ছাত্র শিবির লাকসাম শহর শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলে নেতা-কর্মীরা শিগ্রই জামায়াত নেতা কে মুক্তি ও অবৈধ ট্রাইবুনাল বাতিলের দাবিতে বিভিন্ন স্লোগান দেয়।
মিছিলটি লাকসামের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ শেষে একটি সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। পরে পুলিশি এসে শিবির কর্মীদের পিছন থেকে তাড়া করে কিন্তু কাউকে গ্রেপ্তার করতে পারেনি। মিছিলে নেতৃত্ব দেন লাকসাম লাকসাম শহর শাখার সেক্রেটারী শাহাদত হোসাইন। উক্ত মিছিলে উপস্থিত ছিলেন জামায়াতে উপজেলা সেক্রেটারী হাফেজ জহিরুল ইসলাম,  শিবিবের সাবেক কুমিল্লা জেলা দক্ষিণের অর্থ সম্পাদক সেলিম মাহমুদ সহেল, লাকসাম শহরের শিবিরের সাবেক সভাপতি ফখরুল ইসলাম মাসুম,  লাকসাম পশ্চিম শাখা শিবিরের সভাপতি যোবায়ের ফয়সাল, লাকসাম পূর্বের সভাপতি ফয়জুর রহমান, ন.ফ.সরকারী কলেজ শাখার সভাপতি আবু সাঈদ, ও জামায়াত-শিবির নেতা-কর্মীবৃন্দু।

উল্লেক্ষ্য,হরতালের আগের রাতে জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানকে গ্রেপ্তার করেছে র‌্যাব। বুধবার রাত ৩টার দিকে ধানমন্ডির বাসা থেকে শফিকুরকে গ্রেপ্তার করা হয়। হরতাল ও অবরোধ কর্মসূচির সময় হামলা, ভাঙচুর ও গাড়িতে আগুন দেওয়ার ঘটনার মামলায় গ্রেপ্তার করা হয়েছে বলে জানা গেছে।

জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদ একাত্তরে মানবতাবিরোধী অপরাধের মামলায় গ্রেপ্তার হওয়ার পর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল হিসেবে দায়িত্ব পান এটিএম আজহারুল ইসলাম। গত আগস্টে আজহারুলকেও একই অভিযোগে গ্রেপ্তার করা হলে শফিকুর ওই দায়িত্ব পান।

ডা. শফিকুর রহমানের গ্রামের বাড়ি মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার ভাটেরা গ্রামে। তিনি সিলেট জেলা জামায়াতের সেক্রেটারি ও পরে সিলেট মহানগর শাখার আমীরের দায়িত্ব পালন করেন।

ডা. শফিকুর রহমানের এক ছেলে সন্তান ও দুই মেয়ে সন্তান রয়ছে। স্ত্রী সাবেক সংসদ সদস্য ও বিশিষ্ট চিকিৎসক ডা. আমেনা শফিক।

 


পূর্বের সংবাদ