বরিশালে এএসআই'কে পিটিয়ে তার অস্ত্র ছিনিয়ে নিল আ.লীগ নেতা - খবর তরঙ্গ
শিরোনাম :

বরিশালে এএসআই’কে পিটিয়ে তার অস্ত্র ছিনিয়ে নিল আ.লীগ নেতা



বরিশাল, (খবর তরঙ্গ ডটকম)

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলায় রাসেল নামে এক সহকারী উপপরিদর্শককে (এএসআই) পিটিয়ে তার অস্ত্র ছিনিয়ে নিয়েছে ক্ষমতাসীন দলের স্থানীয় নেতারা।রোববার সকালে উপজেলার বিদ্যানন্দনপুর এলাকায় আ’লীগের স্থানীয় নেতাকর্মীরা অবৈধভাবে অন্যের জমি দখল করতে গেলে পুলিশ বাধা দেয়। এরপর ওই পুলিশকে পিটিয়ে অস্ত্র ছিনতাই করে নেওয়া হয়।এ ঘটনায় ইউনিয়ন আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সোহরাব পালোয়ান ও সমীর নামে অপর একজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন মেহেন্দিগঞ্জ থানার ওসি আব্দুর রশিদ।

বিদ্যানন্দনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল জব্বার খান  জানান, বিদ্যানন্দনপুর বড় ব্রিজ সংলগ্ন বাজারের জমি নিয়ে স্থানীয় বাসিন্দা ইউসুফ হাওলাদারের সঙ্গে বাজার কমিটির বিরোধ চলছিল।

সকালে বিরোধীয় ওই জমিতে ঘর তুলতে যায় ইউপি সদস্য ও আ’লীগ নেতা আলম মীর, সোহরাব পালোয়ানসহ বাজার কমিটির লোকজন।

খবর পেয়ে উপজেলার কাজীরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. রাসেলসহ ৪ পুলিশ সদস্য ঘটনাস্থলে গিয়ে তাদের ঘর তুলতে নিষেধ করেন।

এতে তারা ক্ষিপ্ত হয়ে এএসআই রাসেলকে মারপিট করে তার অস্ত্র ছিনিয়ে নিয়ে তাকে ঘরে আটকে রাখে। পরে থানা পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে ।

জমির মালিক দাবিদার ইউসুফ হাওলাদার  জানান, স্থানীয় আ’লীগ নেতারা তার ১ একর ৫০ শতাংশ জমি জোরপূর্বক দখল করে ঘর তোলে।

এই ঘটনায় পুলিশের কাছে লিখিত অভিযোগ করা হয়। অভিযোগের পরিপ্রেক্ষিতে পুলিশ ঘটনাস্থলে এলে তাদের মারধর করে আ’লীগ নেতারা।

এ বিষয়ে মেহেন্দীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশিদ  জানান, খবর পেয়ে মেহেন্দীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছানোর আগেই মুলাদী থানার পুলিশ আটকদের  উদ্ধার করেছে। কারণ ঘটনাস্থল মুলাদী থানা থেকে তুলনামূলক কাছে।

মুলাদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ্ আলম জানান, পুলিশ সুপারের নির্দেশে তাদের একটি দল এএসআই রাসেলসহ অন্য পুলিশ সদস্যদের উদ্ধার করেছে। এ সময় ২ জনকে আটক করা হয়েছে।

এএসআই রাসেলসহ সব পুলিশ সদস্যদের উদ্ধার করে কাজীর হাট তদন্ত কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে। এছাড়া ছিনিয়ে নেওয়া অস্ত্রটি উদ্ধার করা হয়েছে বলে দাবি করেন ওসি শাহ্ আলম।


জেলা এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ