বাগেরহাট পৌর শহরে অর্ধদিবস হরতাল কাল - খবর তরঙ্গ
শিরোনাম :

বাগেরহাট পৌর শহরে অর্ধদিবস হরতাল কাল



বাগেরহাট, (খবর তরঙ্গ ডটকম)

বাগেরহাটে পৌর কাউন্সিলের ওপর হামলাকারীদের গ্রেফতার ও মডেল থানার ওসি মিজানুর রহমানকে অপসারণের দাবিতে সোমবার বাগেরহাট পৌর এলাকায় অর্ধদিবস হরতালের ডাক দিয়েছে পৌর মেয়র খান হাবিবুর রহমান। রোববার দুপুর পৌনে ২টার দিকে বাগেরহাট জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ও ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সরদার শামিম আহসানের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল শেষে পৌর চত্ত্বরে এক সমাবেশে এ হরতালের ঘোষণা দেওয়া হয়। বিক্ষোভ মিছিলে পৌর কাউন্সিলর মনিরুজ্জামান, আছমা আজাদ, তানিয়া খাতুনসহ পৌরসভার সব কর্মকর্তা-কর্মকর্মচারীরা উপস্থিত ছিলেন।

সমাবেশে থেকে ২৪ ঘণ্টার মধ্যে হামলাকারীদের গ্রেফতার ও ওসির অপসারণ দাবি করে আল্টিমেটাম দেওয়া হয়। তা না হলে পৌরসভার পানি সরবরাহ, সড়ক বাতি, ময়লা আবর্জনা পরিস্কার বন্ধসহ পৌরসভার সব কার্যক্রম বন্ধ রাখার হুমকি দেন পৌর মেয়র।

এদিকে, শামীমের ওপর হামলার প্রতিবাদে বেলা ১২টার দিকে যুবলীগের উদ্যোগে একটি মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে যাওয়ার সময় পৌর বিএনপির সভাপতি শেখ সাহেদ আলী রবি ও জেলা বিএনপির যুগ্ম সম্পাদক নেয়ামুল নাসির আলাপের বাড়ি হামলা ও ভাঙচুর চালিয়েছে মিছিলকারীরা।

এ বিষয়ে পৌর বিএনপির সাধারণ সম্পাদক আলী রেজা বাবু, কোনো প্রকার উস্কানি ছাড়াই যুবলীগের নেতাকর্মীরা পৌর বিএনপির সভাপতি ও জেলা বিএনপির যুগ্ম সম্পাদকের বাড়িতে হামলা চালিয়েছে।

এদিকে বাড়ি ভাঙচুরে বাধা দিতে গিয়ে পুলিশের এসআইসহ ৪ সদস্য আহত হয়।

আহতরা হলেন, বাগেরহাট মডেল থানা উপ পরিদর্শক (এসআই) আশিকুর রহমান, এসআই আজগর আলী, কনেস্টেবল শিমুল মিত্র, শামছুর রহমান।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু জিহাদ, মিছিলটি শহর প্রদক্ষিণ করার সময় কিছু উশৃঙ্খল যুবক ওই বাড়িগুলোতে হামলা চালিয়েছে। পুলিশ বাধা দিলে তারা পুলিশের ইটপাটকেল নিক্ষেপ করে। এতে পুলিশের এসআইসহ ৪ সদস্য আহত হয়েছেন।

কাউন্সিলরের ওপর হামলার ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এছাড়া শহরে যে কোনো প্রকার সংঘর্ষ এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান ওসি।


পূর্বের সংবাদ