বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল রাঙামাটিতে - খবর তরঙ্গ
শিরোনাম :

বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল রাঙামাটিতে



রাঙামাটি, (খবর তরঙ্গ ডটকম)

খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় এক বাঙালি শ্রমিককে হত্যা ও তিনজনকে গুলিবিদ্ধ করার প্রতিবাদে ও সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের ডাকে বুধবার তিন পার্বত্য জেলা সকাল-সন্ধ্যা হরতাল পালনের কথা থাকলেও  বৃহস্পতিবার রাঙামাটিতে সকাল সন্ধ্যা হরতাল পালিত হবে।
মঙ্গলবার পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের জেলা সভাপতি মুহাম্মদ  ইব্রাহীম ও সাধারণ সম্পাদক আলমগীর হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, রাঙামাটি রাজবনবিহার পরিচালনা কমিটির অনুরোধে বৌদ্ধ সম্প্রদায়ের ধমীর্য় গুরু মহাস্থবির বনভান্তের প্রথম পরিনির্বান উপলক্ষে দিনটি সুন্দর ও সুষ্ঠভাবে উদযাপনের জন্য বুধবারের হরতাল পিছিয়ে বৃহস্পতিবার পালন করা হবে।

সংগঠনটির নেতৃবৃন্দ বৃহস্পতিবার রাঙামাটি জেলায় শান্তিপুর্ণভাবে হরতাল পালনে ব্যবসায়ী, শ্রমিক, সকল মালিক সমিতিসহ সর্বস্তরের জনসাধারণকে সহযোগিতা করার আহ্বান জানান।

উল্লেখ্য, চাঁদার দাবিতে উপজাতীয় সন্ত্রাসীরা গত ২৫ জানুয়ারি খাগড়াছড়ির, মাটিরাঙ্গা উপজেলার, ১০নং বটতলী এলাকায় গুলি করে ইটভাটার শ্রমিক মো. ফারুক হোসেনকে হত্যা করে এবং  সে সময় ইটভাটার ব্যবস্থাপক আবুল হোসেন ও শাহজাহান গুলিবিদ্ধ হয়। বাঙ্গালী ছাত্র পরিষদ প্রশাসনকে সন্ত্রাসীদের গ্রেফতারের জন্য ৪৮ ঘণ্টা সময় সীমা বেধে দিলে প্রশাসন সন্ত্রাসীদের ধরতে ব্যর্থ হওয়ায় সংগঠনটি তিন পার্বত্য জেলায় সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করে।


জেলা এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ