জামায়াত-শিবিরের ৩জন নিহত হওয়ার ঘটনায় বগুড়ায় জুড়ে থমথমে

বগুড়ায় হরতাল চলাকালে আওয়ামী লীগের ও পুলিশের সশস্ত্র হামলায় জামায়াত-শিবিরের তিনজন নিহত হয়েছে। পুলিশের গুলি টিয়ারশেলে আহত হয়েছে শতাধিক জামায়াত কর্মী। এ ঘটনার পর পুলিশ হাসপাতাল থেকে ৫০ শিবিরকর্মীকে গ্রেফতার করেছে।এ ঘটনায় বগুড়ায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে, যে কোন সময় বড় ধরনের সংঘর্ষের ঘটনা ঘটতে পারে।

এসবের প্রতিবাদে জামায়াত শুক্রবার বগুড়ায় বিক্ষোভ ও শনিবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে। শহরে বিজিবি মোতায়েন রয়েছে। শুক্রবার সকালে শহরে স্বাভাবিক দিনের তুলনায় যান চলাচল কম ছিল। প্রয়োজন ছাড়া লোকজন বাসার বাইরে যায়নি।

বৃহস্পতিবার হরতাল চলাকালে দুপুরে যুবলীগ-ছাত্রলীগের হামলায় শিবিরের এক নেতাসহ দুজন নিহত হয়। এরপর সন্ধ্যায় পুলিশের গুলিতে আরও দুই শিবির কর্মী নিহত হয়। এরপর থেকে শহরে উত্তেজনা বিরাজ করছে।

এছাড়া, বৃহস্পতিবার নিহতদের একজন মিজানুর রহমানের লাশ এখনও হস্তান্তর করা হয়নি। অন্যদের লাশ হস্তান্তর করা হলেও জানাজা ও দাফনের বিষটি জামায়াত এবং পরিবারের পক্ষ থেকে নিশ্চিত করা হয়নি।

এদিকে, নতুন করে সংঘাত এড়াতে বগুড়া শহরে আইন-শৃঙ্খলা পরিস্থিতি জোরদার করা হয়েছে। শহরের প্রতি পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া র‍্যাব ও পুলিশি টহল জোরদার করা হয়েছে। বিজিবিকে সতর্ক অবস্থায় রাখা হয়েছে।

‘বিতর্কিত ট্রাইব্যুনাল বাতিল করে আটক দলের শীর্ষ নেতাসহ বিরোধী দলের সকল আটক নেতা কর্মীদের মুক্তি, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল ও জনদুর্ভোগ লাঘবের দাবি আদায়ে’ বৃহস্পতিবার দেশজুড়ে হরতালের ডাক দেয় জামায়াতে ইসলামী।

বৃহস্পতিবার দুপুরে পিকেটিং করার সময় যুবলীগ-ছাত্রলীগের সশস্ত্র হামলায় শিবির সরকারি আজিজুল হক কলেজের পুরাতন ভবন শাখা শিবির সভাপতি রুহানি নিহত হন। এরপর জামায়াতকর্মী মিজানুরকে তার দোকানে রামদা দিয়ে কুপিয়ে হত্যা করে যুবলীগ-ছাত্রলীগ নেতা-কর্মীরা।

এরপর সন্ধ্যায় পুলিশের গুলিতে আরও দুই শিবিরকর্মী নিহত হয়। এরা হলেন- শিবিরকর্মী আব্দুল্লাহ ও শরীফ। শিবিরের মেসগুলোতে অভিযানে পুলিশের গুলিতে এরা নিহত হন। এ সময় গুলিবিদ্ধ হন আরো আটজন।

এছাড়া, গতকালের হরতালে সংঘর্ষের ঘটনায় রাতভর অভিযান চালিয়ে ৩২ জামায়াত-শিবির নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।