কুমিল্লার লাকসামে শান্তিপূর্ন পরিবেশে এস এস সি, দাখিল ও সমমানের পরীক্ষা শুরু - খবর তরঙ্গ
শিরোনাম :

কুমিল্লার লাকসামে শান্তিপূর্ন পরিবেশে এস এস সি, দাখিল ও সমমানের পরীক্ষা শুরু



মো:আরিফুর রহমান,লাকসাম, (খবর তরঙ্গ ডটকম)

আজ সারাদেশে শুরু হল এস এস সি,দাখিল,ভোকেশনাল ও সমমানের পরীক্ষা  অত্যান্ত আনন্দঘন পরিবেশে বিপুল  উৎসাহ  উদ্দীপনার মধ্য দিয়ে লাকসামে কুমিল্লা বোর্ডের অধীনে ২২ টি স্কুল, ২ টি মূল কেন্দ্র ও ১ টি ভেনু  কেন্দ্রে পরীক্ষায় অংশ গ্রহন করছে। মূল কেন্দ্রের মধ্যে রয়েছে বি এন হাই স্কুল (পশ্চিম গাঁও)  ও মুদাফ্ফর গঞ্জ হাই স্কুল, আর ভেনু কেন্দ্র লাকসাম পাইলট হাই স্কুলে পরীক্ষা অনুষ্ঠিত হয়। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এস এস সি) পরীক্ষায় লাকসাম ১ নং কেন্দ্র  বি এন হাই স্কুলে ৮টি  স্কুলের ৫৮৫ জন, ভেনু কেন্দ্র লাকসাম পাইলট উচ্চ বিদ্যালয়ে ৭টি স্কুলের ৬২৮ জন, লাকসাম ২ নং কেন্দ্রের মুদাফ্ফর গঞ্জ হাই স্কুলে ৭টি স্কুলের ৬২৭ জন মোট ২২ টি স্কুলের ১৮৪০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ  নিয়েছেন।

লাকসাম  ১নং কেন্দ্র বি এন হাই স্কুলের সচিব ও উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব খন্দকার রাসেদুল ইসলাম বলেন ” আমরা  নকল মুক্ত পরিবেশে পরীক্ষা সম্পাদনে বদ্বপরিকর কেননা এই পরীক্ষার মাধ্যমে জাতি পাবে এক ঝাঁক তরুন ও মেধাবী ভবিষ্যৎ জাতি গড়ার কান্ডারী”।

এ দিকে লাকসাম থানার ১৫ টি মাদ্রাসার ৬২৪ জন পরীক্ষার্থী একমাত্র কেন্দ্র দৌলত গঞ্জ গাজীমূড়া কামিল মাদ্রাসায় দাখিল পরীক্ষায় অংশ গ্রহন করছেন। অনেক বার যোগাযোগ করার চেষ্টা করেও দৌলত গঞ্জ গাজীমূড়া কামিল মাদ্রাসা কেন্দ্রের সচিব (অধ্যক্ষ বড়বাম ফাযিল মাদ্রাসা ) এর সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। পরবর্তীতে উক্ত মাদ্রাসার ম্যনেজিং কমিটির অন্যতম সদস্য জনাব মামুনুর রশীদ মজুমদার ফিরোজ এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন “আমাদের মাদ্রসা একটি  ঐতিহ্য বাহী প্রতিষ্ঠান। পূর্বে এখানে কোন পরীক্ষায় কোন ধরনের অপ্রিতিকর অবস্থার সৃষ্টি হয়নি। আশা করি এ বছরও কোমলমতি শিক্ষার্থীবৃন্দ তাদের পরীক্ষা উক্ত কেন্দ্রে সফলভাবে সমাপ্ত করতে পারবেন”।

পরীক্ষার সার্বিক ব্যাপারে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (লাকসাম) জনাব মো: গাউছুল আজম বলেন “পরীক্ষা শান্তিপূর্ন ভাবে অনুষ্ঠিত হচ্ছে, কোথাও কোন ধরনের বিশৃংখলা বা নকলের খবর পাওয়া যায়নি”।

উল্লেখ্য, কুমিল্লা শিক্ষাবোর্ডে এবছর অনুষ্ঠিতব্য এসএসসি পরীক্ষায় পরীক্ষার্থীর সংখ্যা গতবারের চেয়ে কমেছে। তবে নতুন করে বোর্ডের অধিভুক্ত ছয় জেলায় ৩০টি পরীক্ষা কেন্দ্র বেড়েছে। এবার কুমিল্লা বোর্ডে মোট  ১ লাখ ২৮ হাজার ২৮০ জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে।


এ সম্পর্কিত আরো খবর

জেলা এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ