ঝিনাইদহের কালীগঞ্জে অবসরপ্রাপ্ত শিক্ষক এসএসসি পরীক্ষার হল সচিব

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা শহরের নলডাঙ্গা ভুষণ হাইস্কুল কেন্দ্রে চলতি এসএসসি পরীায় কেন্দ্র সচিবের দ্বায়িত্ব পালন করছেন একজন অবসরপ্রাপ্ত শিক। মতাশীন দলের এক নেতার নির্দেশে তিনি এই গুরু দ্বায়িত্ব পালন করছেন। খোজ নিয়ে জানা যায়, কালীগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহি নলডাঙ্গা ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক মোঃ রেজাউল হক তিনি চলতি বছরের ৩১ জানুয়ারী অবসর গ্রহন করেন। তারপর ৩ ফেব্র“য়ারী থেকে অনুষ্ঠিত এসএসসি পরীায় তিনি বিশেষ মহলের নির্দেশে কেন্দ্র সচিবের দ্বায়িত্ব গ্রহন করেন। এবং তার নেতৃত্বেই পরীক্ষার কার্যক্রম চলছে। এ নিয়ে সংশ্লিষ্ট যশোর বোর্ডের কর্মকর্তা ও স্থানীয় উপজেলা শিক্ষা কর্মকর্তা বিপরীত মূখী বক্তব্য দিয়েছেন।
খোজ নিয়ে জানা গেছে, বর্তমানে ঐতিহ্যবাহি এই বিদ্যালয়টিতে নিয়োগ সংক্রান্ত বিষয় নিয়ে কমিটির বিরুদ্ধে মামলা করায় বোর্ডের অনুমতিতে সম্প্রতি এডহক কমিটি গঠন করা হয়েছে। সেখানেও মতার বলে মতাসিন দলের নেতারা তথ্য গোপন করে কমিটি করেছে বলে জানা গেছে।
এ ঘটনায় যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক আব্দুস ছালাম বিশ্বাস জানান, বোর্ডের অনুমতি ছাড়া কোন অবসরপ্রাপ্ত শিক্ষা দ্বায়িত্ব পালন করার নিয়ম নেই। যদি কেউ করে থাকে তাহলে অবশ্যই অনিয়ম করা হয়েছে। এটা সুনির্দিষ্ট অভিযোগ আসলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।
অবসরপ্রাপ্ত প্রধান শিক রেজাউল হক জানান, আমার করার কিছু নেই। স্কুলের বর্তমান এডহক কমিটির সভাপতি সাংসদ আব্দুল মান্নান সাহেব আমাকে রেখেছেন তাই আছি।
কালীগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল বারি জানান, ম্যানেজিং কমিটি যদি মনে করেন তাহলে তাকে রাখতে পারেন। তবে তিনি সরকারী ফান্ডের কোন টাকা উত্তোলন করতে পারবেন না।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।