যান চলাচল শুরু হল মেঘনা ও মেঘনা-গোমতী সেতুতে

শুক্রবার সকাল ১০টার দিকে সেতু দুটি যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়। মেরামত কাজে টানা ছয় দিন বন্ধ থাকার পর মেঘনা-গোমতী ও মেঘনা সেতু যান চলাচলের জন্য ফের খুলে দেওয়া হয়েছে। সূত্রে জানা যায়,  গত ১৬ ফেব্রুয়ারি থেকে মেঘনা ও মেঘনা-গোমতী সেতুর দ্বিতীয় পর্বের মেরামত কাজ শুরু হওয়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলাচলরত সকল যানবাহন বিকল্প সড়ক দিয়ে চলাচল করছিল।

এরপর ২০ ফেব্রুয়ারি সেতুর ঢালাই কাজ সম্পন্ন হওয়ার পর আজ শুক্রবার সেতু দিয়ে যান চলাচল শুরু হয়।

মেঘনা ও মেঘনা-গোমতী সেতুর সংস্কার কাজের প্রজেক্ট কর্মকর্তা মেজর আমীর জানান, ঢালাই কাজ সম্পন্ন হওয়ার পর শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ৪৮ ঘণ্টা সেতু পর্যবেক্ষণ করা হয়েছে।

গোমতী সেতুর ১১টি এক্সপানশন জয়েন্ট ও মেঘনা-গোমতী সেতুর ৩টি এক্সপানশন জয়েন্টের স্থায়ী মেরামতের কাজ সম্পন্ন হয়েছে। এর পাশাপাশি হিন্জ বেয়ারিংয়ের কাজও হয়েছে বলে তিনি জানান।

সেতু দুটির মেরামতকালে ঢাকা-চট্টগ্রাম রুটে বিকল্প পথে যাতায়াতের জন্য কাঁচপুর ব্রিজ (ঢাকা)-তারাবো মোড়(রূপগঞ্জ)-নরসিংদী-আশুগঞ্জ-ভৈরব-সরাইল বিশ্বরোড-ময়নামতি-চট্টগ্রাম সড়কে যান চলাচল করেছে।

এছাড়া, চট্টগ্রাম-ঢাকা রুটে ময়নামতি-সরাইল বিশ্বরোড-ভৈরব-আশুগঞ্জ-নরসিংদী-তারাবো মোড় (রুপগঞ্জ)-ঢাকা সড়কে যান চলাচল করেছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।