৫ দফা দাবিতে কুবির শিক্ষক সমিতির অর্নিদিষ্ট কালের জন্য কর্মবিরতির ডাক

ছাত্রদের পাশাপাশি দাবি আদায়ের জন্য এবার সরব হলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক বৃন্দ। অনির্দিষ্ট কালের জন্য কর্মবিরতির ডাক দিয়েছেন তাঁরা। ৫ দফা দাবি আদায়ের লক্ষে এই কর্মসূচীর ঘোষনা দিয়েছে কু’বি শিক্ষক সমিতি। গত বুধ বার ২০ ফেব্রুয়ারী কু’বি শিক্ষক সমিতির এক সাধারন সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। ২৪ ফেব্রুয়ারী থেকে অনির্দিষ্ট কালের এই কর্মবিরতি চলবে। ২৪ফেব্রুয়ারী বেলা ১২ টা থেকে ১ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচী পালন করবে শিক্ষক সমিতির সদস্যবৃন্দ। কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও সাবেক প্রক্টর ড. আহসান উল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির যুগ্ন সাধারন সম্পাদক ও নৃবিজ্ঞান বিভাগের প্রভাষক আইনুল হক জানান তাঁদের দাবি আদায় না হওয়া পর্যন্ত তাঁরা কর্মসূচী চালিয়ে যাবেন। তিনি বলেন আমাদের দাবি গুলো হলঃ

১. পদন্নতির নীতিমালা তৈরী করন।
২. পারিপার্ষিক দিক যেমন ল্যাব, পরীক্ষা ইত্যাদির সন্মানী বৃদ্ধি।
৩. বর্তমান শিক্ষকদের ২ বছরের মাথায় স্থায়ী করন।
৪. বিভিন্ন রকম সন্মানী বৃদ্ধি করন (ফোন,ইন্টারনেটবিল ইত্যাদি)।
৫. সুষ্ঠ ভাবে শিক্ষার পরিবেশ ও ক্লাসরুম, ল্যাব, লাইব্রেরী ইত্যাদি বৃদ্ধি করন।

এই ৫ দফা দাবি আদায়ের লক্ষে আমরা কর্মবিরতির ডাক দিয়েছি।

উল্লেখ্য গত নবেম্ভরে ভর্তি পরীক্ষা হলেও ২০১২-২০০১৩ শিক্ষাবর্ষের ক্লাস এখনও শুরু হয়নি। এদিকে ছাত্রদলকে শহীদ মিনারে ফুল দিতে ছাত্রলীগ বাধা দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে ২১ শে ফেব্রুয়ারী সংঘর্ষের ঘটনা ঘটে। বুধবার রাত সাড়ে বারটায় কুবি শহীদ মিনারে এ অপ্রীতিকর ঘটনা ঘটে। এ ঘটনায় ছাত্রদলের ২ জন কর্মী আহত হয় বলে জানা যায়। ছাত্রদলের  সঙ্গে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার পর ছাত্রলীগ কর্মীরা প্রশাসনিক ভবন ঘেরাও করে ভবনের কাঁচ ভাঙচুর করেছে বলে কুবির একাধিক সূত্র জানায়। সবমিলিয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও তার আশ পাশের এলাকায় থমথমে অবস্থা ও চরম উত্তেজনা বিরাজ করছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।