এইচএসসি পরীক্ষার্থীদের ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক আবরোধ: সেন্টার পূর্নবহালের দাবি

দাউদকান্দির গৌরীপুর মুন্সী ফজলুর রহমান সরকারী ডিগ্রী কলেজের ২০১৩ সালের অনুষ্ঠব্য এইচএসসি পরীক্ষার্থীরা আজ রবিবার আবারও গৌরীপুরে সকাল ১০টা থেকে ১১টা পর্যšত ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক আবরোধ করে রাখেন। এ কারনে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে প্রায় ২৫ কিলোমিটার তিব্র যানজট সৃষ্টি হয়। এর ফলে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়।পরীক্ষার্থী ও কলেজ সূত্রে জানা যায়, গৌরীপুর কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের ভেন্যু কেন্দ্র গৌরীপুর বিলকিস মোশাররফ বালিকা উচ্চ বিদ্যালয়ে দেওয়া হয়। কিন্তু সংশ্লিষ্ট কর্তৃপক্ষ হঠাৎ এ সিন্ধাšত পরিবর্তন করে হাসানপুর কলেজে পরীক্ষার সেন্টার দেয়। এর প্রতিবাদে শিক্ষার্থীরা গতকাল শনিবার ও আজ রবিবার পরীক্ষা সেন্টার পূর্নবহালের দাবিতে মহাসড়ক অবরোধ করে ।
এসময় দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার খন্দকার জাকির হোসেন ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল ফয়সল এর আশ্বাসে এইচএসসি পরীক্ষার্থীরা অবরোধ তুলে নেয়। এদিকে, কলেজ কর্তৃপক্ষের সাথে উপজেলা প্রশাসন আলাপ আলোচনা করছে বলে বিভিন্ন সুত্র নিশ্চিত করেছে। এসময় মহাসড়ক অবরোধের কারনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সহ গৌরীপুর-মতলব, গৌরীপুর-কচুয়া ও গৌরীপুর-হোমনা সড়কেও তীব্র যানজট সৃষ্টি হয়। অবরোধের পরপরই ঘটনাস্থল গৌরীপুরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।
উল্লেখ্য, এর আগে গৌরীপুর সুবল-আফতাব উচ্চ বিদ্যালয় ও বিলকিছ মোশাররফ বালিকা উচ্চ বিদ্যালয়ের অভিভাবক সমাজ দীর্ঘ এক মাস বন্ধ রেখে এস.এস.সি পরীক্ষা অনুষ্ঠিত হয়। আবার আগামি ১লা এপ্রিল থেকে মাস ব্যাপী এইচ.এস.সি হলে ছাত্র/ছাত্রীরা লেখা-পড়ার বিঘœ ঘটবে বিধায় অভিভাবক সমাজ ক্ষোভ প্রকাশ করেছেন।
এব্যাপারে হাসানপুর শহীদ নজরুল সরকারী কলেজের উপ-অধ্যক্ষ মোঃ আবু জাহের খবর তরঙ্গ ডট কমকে বলেন, তাদের কলেজে কেন্দ্র আছে কিšতু কোন পরীক্ষার্থী পরীক্ষা দিবে না এবং তাদেরকেও অন্যত্র দূরে একটি বেসরকারী কলেজে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এ খবর শুনে পরীক্ষার্থীরা বিক্ষোভে ফেটে পড়ে এবং মহাসড়ক অবরোধ করে।
অন্যদিকে উপজেলা নির্বাহী অফিসার খন্দকার জাকির হোসেন এর সাথে আলাপ কালে তিনি খবর তরঙ্গ ডট কমকে বলেন, বিষয়টি সমাধানের পরীক্ষার্থী ও কলেজ কর্তৃপক্ষের সাথে আলাপ আলোচনা হচ্ছে। আশা রাখি কুমিল্লা শিক্ষা বোর্ড বিষয়টি গুরুত্ব সহকারে শুনে মিমাংসা করবেন।
এব্যাপারে কুমিল্লা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর কায়সার আহমেদ খবর তরঙ্গ ডট কমকে বলেন, আমাদের দেওয়া চিঠি পেয়ে শিক্ষার্থীরা অবরোধ করেছে বলে শুনেছি। আমরা স্থানীয় সংসদ সদস্য মেজর জেনারেল (অবঃ) সুবিদ আলী ভূইয়ার সাথে আলাপ আলোচনা করে বিষয়টি মিমাংশা করতে পারব বলে আশা করছি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।