সোর্স হিসেবে যারা কাজ করছে তারা ইয়াবা চোরাচালানের গডফাদারদের বেতনধারী

আইন প্রয়োগকারী সংস্থা সমূহের সোর্স হিসেবে যারা কাজ করছে তারা ইয়াবা চোরাচালানের গডফাদারদের বেতনধারী লোক। তাই তারা প্রকৃত ইয়াবা ব্যবসায়ীদের তথ্য দেয়না। এতে নিরীহ ব্যক্তি মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানীর শিকার হচ্ছে। যার কারণে আইনশৃংখলা পরিস্তিতির অবনতি হতে বাধ্য। ইয়াবা চোরাচালানে জড়িত যত বড় গডফাদারই হোক তাদেরকে অবশ্যই আইনের আওতায় আনতে হবে এবং নিরীহ নির্দোষ ব্যক্তি যাতে মিথ্যা মামলায় হয়রানীর শিকার না হয় সেই ব্যাপারে সতর্ক থাকতে হবে।

২৪ মার্চ দুপুরে টেকনাফ উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আইন শৃংখলা বিষয়ক সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি আবদুর রহমান বদি উপরোক্ত কথাগুলো বলেন। সভার শুরুতে মহামান্য রাষ্ট্রপতি জিল্লুর রহমানের মৃত্যুতে দাড়িয়ে ১ মিনিট নিরবতা পালন এবং শোক প্রস্তাব করা হয়। সভায় উপস্থিত উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং ইউপি চেয়ারম্যানগণের উত্থাপিত মিথ্যা মামলা বিষয়ে টেকনাফ মডেল থানার অফিসার্স ইনচার্জ মোঃ ফরহাদের বক্তব্য সন্তোষজনক নয় বলে উল্লেখ করেন এমপি বদি। মামলা দায়ের বিষয়ে আরও সজাগ ও সতর্ক থাকতে তিনি আইন প্রয়োগকারী সংস্থা সমূহের প্রতিনিধিদের প্রতি আহবান জানান।

সেন্টমার্টিনদ্বীপের বাসিন্দাগন বিভিন্ন ভাবে হয়রানীর শিকার হওয়া নিয়েও তিনি তীব্র অসন্তোষ প্রকাশ করেন। এ প্রসংগে তিনি প্রশ্ন তুলেন- সেন্টমার্টিনদ্বীপ কি বাংলাদেশ ভূ-খন্ডের অংশ নাকি অন্য কোন দেশের? সভায় এমপি বদি সারা দেশের মধ্যে উখিয়া-টেকনাফের আইন শৃংখলার পরিস্থিতি তুলনামূলক ভাল বলে উল্লেখ করে এ জন্যে প্রশাসন, পুলিশ, বিজিবি, কোস্টগার্ডসহ জনপ্রতিনিধিগণের ভূমিকার প্রশংসা করে ধন্যবাদ জানান। ইউএনও মোঃ সামছুল ইসলাম মেহেদীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় উপজেলা চেয়ারম্যান মোঃ শফিক মিয়া, ভাইস চেয়ারম্যান এইচএম ইউনুছ বাঙ্গালী ও মিছবাহার ইউসুফ, সহকারী কমিশনার (ভূমি) আবদুল্লাহ আল মামুন, ওসি মোঃ ফরহাদ, পৌর প্যানেল মেয়র, ইউপি চেয়ারম্যানগণ, কোস্টগার্ড প্রতিনিধি, সরকারী কর্মকর্তা, প্রতিষ্ঠান প্রধান, মিডিয়াকর্মী উপস্থিত ছিলেন এবং আলোচনায় অংশ নেন।

চোরাচালান প্রতিরোধ টাস্কফোর্স কমিটির সভা ঃ আইন শৃংখলা বিষয়ক কমিটির সভার পর অনুষ্ঠিত হয় চোরাচালান প্রতিরোধ টাস্কফোর্স কমিটির মাসিক সভা। এতে সীমান্তের বিভিন্ন পয়েন্ট দিয়ে অবৈধ্যভাবে চোরাইপথে সাগর দিয়ে মালয়েশিয়া আদম পাচার, ইয়াবা চোরাচালান, সার, জ্বালানী নিত্যপ্রয়োজনীয় সামগ্রী পাচারসহ গুরুত্বপূর্ন বিষয়ে বিশদ আলোচনা এবং বিভিন্ন সিদ্ধান্ত গৃহিত হয়েছে।
উন্নয়ন সমন্বয় কমিটির সভা ঃএর পর অনুষ্টিত হয় মাসিক উন্নয়ন সমন্বয় কমিটির সভা। এতে সভাপতিত্ব করেন উপজেলা চেয়ারম্যান মোঃ শফিক মিয়া। সভায় এলজিএসপি, এডিপি, কাবিখা, অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচীসহ সরকারী দপ্তর ওয়ারী আলোচনা এবং বিভিন্ন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।