লক্ষ্মীপুরে যুবদল নেতা খুন: প্রতিবাদে রোববার আধাবেলা হরতাল

লক্ষ্মীপুর সদর পূর্ব উপজেলা যুবদলের সহ-সভাপতি নজরুল ইসলাম লিটনকে (৩৫) গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। এর প্রতিবাদে আগামী রোববার (৭ এপ্রিল) সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত গোটা জেলায় আধাবেলা হরতালের ঘোষণা দেন। জেলা যুবদলের সভাপতি রেজাউল করিম লিটন ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শাহিন এক প্রেস বিজ্ঞপ্তিতে এ হরতালের ডাক দেন।
জেলা যুবদল সভাপতি রেজাউল করিম লিটনের নেতৃত্বে যুবদল রাতে জেলা শহরে বিক্ষোভ মিছিল করেছে। তিনি এ হত্যাকাণ্ডে স্থানীয় বশিকপুর ইউপি চেয়ারম্যান কাশেম জেহাদী বাহিনীর সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযোগ করে অবিলম্বে হত্যাকারীদের গ্রেপ্তারের দাবি জানান। তারা লক্ষ্মীপুর জেলাবাসীকে সন্ত্রাসের বিরুদ্ধে ডাকা এ হরতাল সফল করার আহ্বান জানান। এদিকে এ নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
উল্লেখ্য, শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে সদর উপজেলার রাধাপুর গ্রামে সন্ত্রাসীরা যুবদল নেতা লিটনকে গুলি করে হত্যা করে।
এছাড়াও, সদর পূর্ব উপজেলা যুবদল নেতা লিটনের হত্যাকারীদের গ্রেপ্তার ও হরতাল সফল করার জন্য সদর উপজেলার জকসিন বাজারে সকাল সাড়ে ৯টার দিকে মিছিল করেছে যুবদল। অপরদিকে, শনিবার সকাল সাড়ে ১০টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত লিটনের লাশ ময়নাতদন্তের জন্য লক্ষ্মীপুর সদর হাসপাতাল মর্গে রাখা ছিল।
শনিবার লিটনের পরিবারের পক্ষ থেকে থানায় হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন সদর পূর্ব উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল মন্নান লিটন।
সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলতাফ হোসেন জানান, সন্ত্রাসীদের গুলিতে নিহত হওয়ার বিষযটি স্বীকার করে  বলেন, তদন্ত সাপেক্ষে হত্যাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। ময়নাতদন্তের জন্য নিহত লিটনের লাশ সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।