কুমিল্লা জেলায় অনির্দিষ্ট কালের হরতালের ডাক: সংঘর্ষে কুবি শিক্ষাথী সহ আহত ৫

কুমিল্লা জেলায় রোববার রাত ১০টা থেকে অনির্দিষ্টকালের জন্য হরতালের ডাক দিয়েছে জেলা বিএনপি। কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক হাজী আমিনুর রশীদ ইয়াছিন রোববার রাত ৮টা ৩০ মিনিটের দিকে খবর তরঙ্গ ডটকমকে এ বিষয়টি নিশ্চিত করেছেন। বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলামসহ কেন্দ্রীয় নেতাদের মুক্তির দাবিতে এই হরতালের ডাক দিয়েছে কুমিল্লা জেলা বিএনপি।
এদিকে, হরতালের সমর্থনে ও কেন্দ্রীয় নেতাদের মুক্তির দাবিতে কুমিল্লা মহানগরীতে বিক্ষোভ মিছিল করেছে কুমিল্লা মহানগর ও দক্ষিন জেলা বিএনপি।
রোববার রাত সাড়ে সাতটার দিকে পৃথক পৃথক ভাবে মিছিল করে কুমিল্লা সিটি মেয়র মনিরুল হক সাক্কুর সমর্থক ও কেন্দ্রীয় বিএনপি’র সহসভাপতি বেগম রাবেয়া চৌধুরী ও জেলা সাধারণ সম্পাদক হাজী আমিন উর রশিদ ইয়াসিনের সমর্থিত নেতাকর্মীরা।
কান্দিরপাড় পূবালী চত্বরের সামনে থেকে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়ার নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এসময় মিছিলে উপস্থিত ছিলেন শহর বিএনপি’র সাধারণ সম্পাদক জসিম উদ্দিন ভিপি, যুবদল সভাপতি আমিরুজ্জামান আমির, সাধারণ সম্পাদক আশিকুর রহমান মাহমুদ ওয়াসিম, ছাত্রদল সভাপতি উৎবাতুল বারী আবু, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন কায়সার সহ নেতৃবৃন্দ।
এর কিছুক্ষন পরই কান্দিরপাড়ের কুমিল্লা জেলা বিএনপির কার্যালয় থেকে বিএনপি’র অপর অংশের নেতা কুসিক মেয়র মনিরুল হক সাক্কু সমর্থিত নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল বের করে। এসময় উপস্থিত ছিলেন শহর বিএনপি’র সাবেক সভাপতি আবদুর রউফ চৌধুরী ফারুক, সাধারণ সম্পাদক আবদুস সালাম মাসুক, ছাত্রদলের সহসভাপতি সাজ্জাদুল ইসলাম সাজ্জাদ, ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ইউসুফ মোল্লা টিপু, ছাত্র নেতা মোবারক হোসেন প্রমুখ নেতৃবৃন্দ।
উল্লেখ্য উভয় পক্ষের মিছিলের সময় পুলিশ বাধা দেয়ার চেষ্টা করে। এতে মিছিলকারীদের সাথে হালকা বাদানুবাদ তৈরি হয়। এসময় মিছিল কারীরা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে। এসময় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র ও ঢাকা টাইমস ২৪ এর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি রাসেল মাহমুদ সহ ৫ জন আহত হয়। তাদেরকে স্থানীয় মেডিকেলে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে বলে সুত্রে জানা যায়।
শেষ খবর পাওয়া পর্যন্ত কুমিল্লা মহানগরীতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।