কমিল্লায় ২ দিন ব্যাপী বৈশাখী মেলায় রেল মন্ত্রী

রোববার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নানা আয়োজনের মধ্য দিয়ে কুমিল্লাবাসী বরণ করে নেয় বাংলা নববর্ষ- ১৪২০। নববর্ষ উপলক্ষে কুমিল্লার প্রান কেন্দ্রে তথা টাউন হলে শুরু হয়েছে ২ দিন ব্যাপী বৈশাখী মেলা। মেলায় হস্ত শিল্প, কুটির শিল্প, তাঁত শিল্প, মৃত শিল্প সহ রকমারী বিভিন্ন নিত্য প্রয়োজনীয় জিনিস পাওয়া যাচ্ছে এবারের বৈশাখী মেলায়।
এছাড়া মেলায় রয়েছে বিভিন্ন দরনের ঐতিহ্যবাহী খাবার পরিবেশন, ঘর সাজানোর উপকরন ইত্যাদি।
আজ প্রথম দিনে বেলা ৩ ঘটিকার সময় মেলা পরিদর্শনে আসেন বাংলাদেশ সরকারের রেলপথ মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী জনাব মোঃ মজিবুল হক। এসময় তিনি মেলার বিভিন্ন স্টল গুরে দেখেন এবং সর্বসাধারনের সাথে নববর্ষেও শুভেচ্ছা বিনিময় করেন।
এর আগে সকালে নগরীরর শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে সাংসকৃতিক অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন। এ সময় আলোচনা সভায় বক্তব্য দেন- সংসদ সদস্য হাজী আকম বাহাউদ্দীন বাহার, কুমিল্লা জেলা প্রশাসক মো. রেজাউল আহসান, সদর উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ আবদুর রউফ। পরে একটি বর্ণিল শোভাযাত্রায় নেতৃত্বদেন সংসদ সদস্য হাজী আকম বাহাউদ্দীন বাহার। ধর্মসাগরের দক্ষিণপাড় মহিলা কলেজ মাঠে কুমিল্লা সাংস্কৃতিক জোট বৈশাখী উৎসবের আয়োজন করে। এতে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলাপরিষদের প্রশাসক আলহাজ্ব ওমর ফারুক। পরে একটি বর্ণিল শোভাযাত্রায় নেতৃত্ব দেন তিনি। অন্যদিকে নগরীর পৌরপার্কে বর্ষবরণের আয়োজন করে সম্মিলিত সাংস্কৃতিক জোট কুমিল্লা জেলা শাখা।
এছাড়াও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পান্তা-ইলিশ ভোজসহ দিনব্যাপী চলে নানা সাংস্কৃতিক অনুষ্ঠান।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।