রায়পুরে নিন্মমানের কংকর দিয়ে সড়কের কাজ করার অভিযোগ

লক্ষ্মীপুরের রায়পুর-পানপাড়া ৬ কি.মি. সড়ক সংস্কারের কাজ নিন্মমানের কংকর দিয়ে করার অভিযোগ ওঠেছে। এতে স্থানীয় বাসিন্দারা ক্ষুদ্ধ হয়ে ওঠেছেন। সঠিক কংকর দিয়ে কাজ করার জন্য কর্তৃপক্ষের নিকট দাবি জানিয়েছেন।
এলজিইডি’র রায়পুরের কার্যালয় সূত্রে জানা যায়, এ সড়কটি দীর্ঘদিন ধরে অবহেলিত রয়েছিল। প্রায় ২ বছর আগে জেলার এমদাদুল হক পাটওয়ারী নামে এক ঠিকাদার ওই সড়কটির সংস্কার কাজ করেন। এ পর্যন্ত আর কোন কাজ হয়নি। বিকল্প সড়ক না থাকায় রুটে চলাচলকারী বাসসহ পন্য বহনকারী যানবাহন এবং যাত্রীদের চরম দুর্ভোগের শিকার হতে হয়েছে। তাছাড়া এ রুটে প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে শত শত যাত্রীবাহী বাস-ট্রাক, পিকআপ, সিএনজি, এ্যাম্বুলেন্স, ট্রলি, কার ও মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহন।
এ রুটে চলাচলকারী বাস-সিএনজি চালক ও কয়েকজন এলাকাবাসী জানান, বর্তমানে সড়কটি চলাচলের একেবারেই অনুপযোগী হয়ে পড়েছিল। অবশেষে দুই মাস আগে এ সড়কের কাজ ৬২ লাখ টাকা ব্যয়ে হায়দরগঞ্জ এলাকার পাটওয়ারী এন্টারপ্রাইজ নামের এক ঠিকাদার কাজটি শুরু করে। তাও আবার নিন্মমানের কংকর দিয়ে করা হচ্ছে। কয়েকবার তাদেরকে বাধা দিলেও তারা কোনো কথা শুনছেননা। কর্মকর্তারা তাদের সাথে আঁতাত করে মোটা অংকের টাকা খেয়ে সরেজমিনে তদন্ত করতে আসছেন না। যাও একবার এসেছেন ১০ মিনিট থেকেই চলে গেছেন।
এ সড়ক সংস্কার কাজের ঠিকাদার পাটওয়ারী এন্টারপ্রাইজের সহকারি ঠিকাদার অহিদ উল্যা বলেন, এ সড়কে কোনো নিন্মমানের কাজ হয়না। আমার কাজের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে।
রায়পুর উপজেলা এলজিইডি প্রকৌশলী মোঃ আকতার হোসেন ভূঁইয়া জানান, এ সড়ক সংস্কারের কাজটি দুই মাস আগে শুরু হয়। আগামী ১৫ দিনের ভিতরে তা শেষ হয়ে যাবে। তবে নিন্ম মানের কংকর ব্যবহার করে সংস্কার কাজের অভিযোগটি মিথ্যা বলে জানান।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।