কক্সবাজার ক্রিকেট স্টেডিয়াম প্রধানমন্ত্রীর অনুমোদন

কক্সবাজার গলফ কোর্সে ক্রিকেট স্টেডিয়ামে গড়ে তোলার জন্য প্রধানমন্ত্রীর দফতর থেকে লিখিত অনুমোদন পেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
বিসিবি গ্রাউন্ড কমিটির চেয়ারম্যান লোকমান হোসেন ভূঁইয়া জানান, বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই অনুমোদন দিয়েছেন।
প্রধানমন্ত্রীর বেশ আগে মৌখিক অনুমোদন দিয়েছিলেন বিসিবিকে। এর প্রেক্ষিতে বিমান ও পর্যটন মন্ত্রী ফারুক খান বিসিবিকে স্টেডিয়ামের কাজ শুরুর অনুমোদন দেন। আন্তর্জাতিক স্টেডিয়ামসহ ক্রিকেট কমপে¬ক্স গড়ে তুলতে নকশা অনুযায়ী প্রকল্প বাস্তবায়নের কাজ বুধবার থেকে শুরু করে বিসিবি। বেড়া দেওয়ার কাজ অর্ধেকটা এগোনোর পর পর্যটন কর্পোরেশন থেকে বাধা দেওয়া হয়। কাজের দায়িত্বে থাকা কিউরেটর জাহিদ রেজা বাবু বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে যোগাযোগ করলে তিনি কাজ এগিয়ে নেওয়ার নির্দেশ দেন।
নির্ভরযোগ্য সূত্র জানায়, বিসিবি সভাপতি পরে পর্যটনমন্ত্রীর সঙ্গে যোগাযোগ করলে তিনিও নিরবচ্ছিন্নভাবে কাজ চালিয়ে যাওয়ার কথা বলেন।
৫.৬৬ একর জমির ওপর গড়ে তোলা হবে অত্যাধুনিক সুযোগসুবিধা সম্বলিত ক্রিকেট কমপ্লেক্সটি। বিসিবি নিজের টাকায় গড়ে তুলবে এই স্টেডিয়ামটি।
কক্সবাজার ভেন্যুতেই ২০১৪ সালে বিশ্ব টি-টোয়েন্টি চ্যাম্পিয়নশিপ নারীদের খেলা হবে। এখনই কমপে¬ক্স গড়ে তোলা হবে না। আপাতত মাঠের কাজে হাত দেবে বোর্ড। আইসিসি পর্যবেক্ষক দল বর্তমানে সিলেট ভেন্যু পরিদর্শনে রয়েছে। আগামী ২১ এপ্রিল কক্সবাজার যাবে পরিদর্শক দল। ভেন্যু দেখবে ২২ এপ্রিল। তার আগেই মাঠের কাজ কিছুটা এগিয়ে নিতে হবে বলে জানান বিসিবির গ্রাউন্ড কমিটির চেয়ারম্যান লোকমান হোসেন ভূঁইয়া।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।