তিনি ছিলেন মুক্তিযুদ্ধের চেতনায় অমৃত সংগ্রামী মানুষ: আমিন আহাম্মদে স্মরণ সভায় বক্তারা

বীর মুক্তিযোদ্ধার এবং মুক্তিযুদ্ধের চেতনা প্রসারে আমৃত সংগ্রামী নেতা, অবসর প্রাপ্ত সামরিক অফিসার, নিরাপত্তা বিশ্লেষক ও সাবেক রাষ্ট্রদূত মেজর জেনারেল (অব:) আমিন আহাম্মদ চৌধুরী বীর বিক্রম, আল-নোমানের স্মরণানুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। গতকাল মঙ্গলবার বিকেলে ফেনীর শহীদ সালাম কমিউনিটি সেন্টারে আজিজ রোকেয়া ফাউন্ডেশন ও বনিটো কমিউনিকেশন স্মরণ সভার আয়োজন করে।
স্মরণসভায় বক্তব্য রাখেন, জেলা পরিষদের প্রশাসক আজিজ আহাম্মদ চৌধুরী, জেলা পরিষদের নির্বাহী বাবু বিশ্বজিৎ ভট্রাচার্য্য। অতিরিক্ত পুলিশ সুপার মো: সাইফুল হক, সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান বিকম, জাতীয় পার্টি কেন্দ্রীয় মহাসচিব হাজী আলাউদ্দিন, ক্যাডেট কলেজের অধ্যক্ষ, ফেনী শহর ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক ফারুক হারুন, ফেনী জজ কোর্টের পিপি এড. হাফেজ আহাম্মদ, জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক আমির হোসেন বাহার, ট্রাক মালিক সমিতির সাধারন সম্পাদক গিয়াস উদ্দিন বুলবুল, জাতীয় পার্টি সাধারন সম্পাদক কেবিএম জাহাঙ্গীর আলম, করিম উল্যাহ আজাদ, করিম উল্যাহ বিকম, এড. নুর হোসেন, সন্ধ্যা রানী দত্ত প্রমুখ। এছাড়াও ব্যবসায়ী, সাংবাদিক, সুশীল সমাজ ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান পরিচালনা করেন শরীফুল ইসলাম অপু। সার্বিক তত্তাবধান করেন নিহতের ভাইপো সুলতান এন্ড সন্সের ম্যানেজিং ডিরেক্টর রাজিব আহাম্মদ চৌধুরী।
স্মরন সভায় বক্তারা বলেন, আমিন আহাম্মেদ চৌধুরী ছিলেন নিবেদিত মানুষ। তিনি সরকারের গুরুত্বপূর্ণ পদে থেকে আজীবন মানুষের জন্য কাজ করেছেন। মুক্তিযোদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করে মেজর জেনারেল পদে ভুষিত হন। তার সামাজিক কর্মকান্ড মানুষের কাছে চেতনার প্রতীক হয়ে থাকবে। এ মহান নেতাকে হারিয়ে ফেনীবাসী আজ শোকে মহুমান। স্মরণ সভায় আমিন আহাম্মদ চৌধুরীর জীবনী নিয়ে প্রমাণ চিত্র উপস্থাপন করা হয়।
উল্লেখ্য তিনি ১৯৪৬ সালে ফেনীর ফুলগাজী উপজেলায় আনন্দপুর ইউনিয়নে হাসানপুর গ্রামে চৌধুরী বাড়ীতে জন্মগ্রহণ করেন। গত ১৯শে এপ্রিল নিজবাস ভবনে তিমিরের মাঝে আলোর সন্ধানে লেখাটি লেখা অবস্থায় শেষ নি:শ্বাস ত্যাগ করেন।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।