শ্রমিক নির্যাতন প্রতিরোধে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে

মহান আন্তর্জাতিক শ্রম দিবস উপলক্ষে আরাকান সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং ৭২৬)’র অন্তর্ভুক্ত চকরিয়া-লামা-আলীকদম রোড কমিটি, বানিয়ারছড়া-পেকুয়া মগনামা রোড কমিটি ও কেবি জালাল উদ্দিন রোড কমিটির যৌথ উদ্যোগে (১মে) বুধবার বর্ণাঢ্য র‌্যালি ও সমাবেশসহ নানা কর্মসূচির মধ্যদিয়ে পালিত হয়েছে।
সংগঠনের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক মোঃ কামাল আজাদ’র নেতৃত্বে সকাল ১০টায় বিশাল র‌্যালি পৌর বাস টার্মিনাল থেকে শুরু হয়ে পৌর শহরের চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক প্রদক্ষিণ করে পূণরায় বাস টার্মিনালস্থ জেলা কমিটির প্রধান কার্যালয় চত্ত্বরে এসে এক সমাবেশে মিলিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক মোঃ কামাল আজাদ বলেন, শ্রমিকদের ন্যায্য অধিকার আদায়ে সোচ্ছার ভূমিকা রাখতে ও কথায় কথায় শ্রমিক নির্যাতন প্রতিরোধে দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি বলেন, যে কোন হরতালের ঘোষণা ছাড়া ইস্যুবিহীন যানবাহনে হামলা, অগ্নিসংযোগ, ভাংচুর ও শ্রমিকদের মারধর করে ব্যাপক ক্ষতিসাধণ দেশ ও জাতির জন্য মঙ্গলজনক নয়। আগামীতে এ ধরনের আচরণ করা হলে পরিস্থিতি রোধে এবং শ্রমিক নেতৃবৃন্দের বিরুদ্ধে অন্যায়ভাবে মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও জুলুম নির্যাতন বন্ধ না হলে দেশের শ্রমিক জনতা কঠোর আন্দোলনের হুঁশিয়ারি উচ্চারণ করেন। আজকের এ বিশাল র‌্যালি ও সমাবেশ প্রমাণ করেছে শ্রমিক জনতা ঐক্যবদ্ধ।
চকরিয়া-লামা-আলীকদম রোড কমিটির সভাপতি আবুল হোসেন মনু’র সভাপতিত্বে ও সম্পাদক মোঃ রফিক উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি ছিলেন আরাকান সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি আবুল কালাম। বক্তব্য রাখেন, বানিয়ারছাড়া-পেকুয়া-মগনামা রোড কমিটির সভাপতি মোঃ বেলাল উদ্দিন, কেবি জালাল উদ্দিন রোড কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মোঃ রেজাউল করিম, সম্পাদক জসীম উদ্দিন, চকরিয়া-লামা-আলীকদম রোড কমিটির সহ-সভাপতি রফিক আহমেদ, সহ-সম্পাদক জসীম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আলী হোসেন আজাদ, বানিয়ায়রছড়া রোড কমিটিরি সহ-সভাপতি হাজী বেলাল উদ্দিন, সহ-সম্পাদক জয়নাল আবদিন, অর্থ সম্পাদক আবদুল হামিদ, সিএনজি মাহিন্দ্র শ্রমিক সংগঠনের সভাপতি জয়নাল আবদিন, সম্পাদক ইসমাঈল হোসেন ধলু প্রমুখ।
এছাড়াও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সমাবেশ থেকে রাজধানী সাভার ট্রাজেডীতে মর্মান্তিকভাবে চার শতাধিক নিহত শ্রমিকদের আত্মার মাগফিরাত কামনা করা হয়।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।