ফেনীতে এসএসসি ও দাখিল পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছে সহস্রাধিক শিক্ষার্থী

ফেনীর ৬ উপজেলায় এবারের এসএসসি ও দাখিল পরীক্ষায় ফেনীতে সহস্রাধিকের বেশি জিপিএ ৫ পেয়েছে শিক্ষার্থীরা। এর মধ্যে সর্বাধিক জিপিএ ৫ পেয়েছে ফেনী সদর উপজেলায়। এখানে জিপিএ ৫ পেয়েছে ৫শ ৮৪ জন। দাগনভূঞায় ১শ ৩৭, সোনাগাজীতে ৯৩ জন, ছাগলনাইয়ায় ১শ ১৬ জন, ফুলগাজীতে ৩৮ জন জিপিএ ৫ পেয়েছে।
ফেনী সদর উপজেলায় জিপিএ ৫ পেয়েছে ৫শ ৮৪ জন শিক্ষার্থী। এর মধ্যে এসএসসিতে ৪শ ৮৯ ও দাখিলে ৯৫ জন। সদর উপজেলায় এসএসসিতে পাশের হার ৯৪.৫৯ শতাংশ ও দাখিলে ৯৭.২৬ শতাংশ। ৭৮ টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৫ হাজার ৭শ ৯৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে পাশ করেছে ৫ হাজার ৫শ ১৩ জন। এর মধ্যে এসএসসিতে পাশ করেছে ৪ হাজার ৪শ ৪৬ জন ও দাখিলে ১ হাজার ৬৭ জন। শতভাগ পাশ করেছে ৯ টি বিদ্যালয়।
ফুলগাজীতে এসএসসি পরীক্ষায় ১ হাজার ১শ ১৭ জন শিক্ষার্থী অংশগ্রহন করে পাশ করেছে ৯ শ ৮০ জন। জিপিএ ৫ পেয়েছে ২২ জন। পাশের হার ৮৭.৭৬শতাংশ। দাখিলে ১শ ৫১ জন শিক্ষার্থী অংশগ্রহন করে পাশ করেছে ১শ ৪১ জন। জিপিএ ৫ পেয়েছে ১৬ জন। জিপিএ ৫ এর মধ্যে ৯ জনই মুন্শীর হাট ফাজিল মাদরাসার শিক্ষার্থী।
দাগনভূঞায় এসএসসি ও দাখিলে জিপিএ-৫ পেয়েছে ১শ ৩৭ জন শিক্ষার্থী। উপজেলার ২৬ টি বিদ্যালয় থেকে ২ হাজার ২শ ৭৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে পাশ করেছে ২ হাজার ৯৮ জন। পাশের হার ৯২.২২ শতাংশ। জিপিএ ৫ পেয়েছে ১শ ৪ জন। শতভাগ পাশ করেছে ২টি শিক্ষা প্রতিষ্ঠান। অপরদিকে ২০ টি মাদরাসা থেকে ৬শ ৬৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে পাশ করেছে ৬শ ২৮ জন। জিপিএ ৫ পেয়েছে ৩৩ জন।
সোনাগাজীতে এসএসসি ও দাখিলে জিপিএ ৫ পেয়েছে ৯৩ জন শিক্ষার্থী। এসএসসিতে পাশের হার ৯২.৫৩ ও দাখিলে পাশের হার অর্জন হয়েছে ৯৬.১২ শতাংশ। উপজেলার ২০ টি বিদ্যালয় থেকে ১ হাজার ৬শ ৮৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে পাশ করেছে ১ হাজার ৫শ ৬০ জন। জিপিএ ৫ পেয়েছে ৬৪ জন। দাখিল পরীক্ষায় ১৬ টি মাদরাসা থেকে ৬শ ৯৫ জন শিক্ষার্থী অংশগ্রহন করে পাশ করেছে ৬শ ৬৮ জন। জিপিএ ৫ পেয়েছে ২৯ জন।
ছাগলনাইয়ায় এসএসসি ও দাখিলে ২ হাজার ২শ ২২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে পাশ করেছে ২ হাজার ১শ ১৪ জন। ৪৯ টি প্রতিষ্ঠান থেকে জিপিএ ৫ পেয়েছে ১শ ১৬ জন। ২৮ টি প্রতিষ্ঠান থেকে এসএসসিতে পাশ করেছে ১ হাজার ৪শ ১৫ ও দাখিলে ২১ প্রতিষ্ঠানে পাশ করেছে ৬শ ৯৯ জন। এসএসসিতে জিপিএ ৫ পেয়েছে ৮৫ জন ও দাখিলে ৩১ জন। পাশের হার ৯৪.৪০ শতাংশ ও দাখিলে ৯৬.৬৮শতাংশ।

8
সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।