রায়পুরে মন্দিরগুলো রক্ষায় কমিউনিটি পুলিশদের মত বিনিময়

লক্ষ্মীপুরের রায়পুরে বিভিন্ন মন্দিরগুলো দূর্বিত্তদের হামলা থেকে রক্ষায় সোমবার (১৩ মে) বিকাল ৫টায় থানা কম্পাউন্ডারে কমিউনিটি পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপার ও আওয়ামীলীগ নেতাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
রায়পুর থানার অফিসার ইনর্চাজ (ওসি) আবুল কাশেম চৌধুরীরর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রদান অতিথি বক্ত্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার শেখ শরিফুল ইসলাম। অন্যদের মধ্যে বক্ত্যব রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ইসমাইল হোসেন খোকন, আওয়ামীলীগ নেতা কাজী গোলজার হোসেন, ব্যবসায়ী সমিতির সভাপতি ইমাম হোসেন, পৌর কাউসিলার আব্দুলা আল নুমান, আইনুল কবির মনির ও উপ-পরির্দশক (এসআই) সৈয়দ জাকির হোসেন প্রমুখ।
পুলিশ সুপার অনুষ্ঠানে অংশগ্রহনকারী উপজেলা ও পৌর সভার সকল কমিউনিটি পুলিশ কমিটির সদস্যদেরকে সকল মন্দিরে দূর্বিত্তদের হামলা, আগুন ধরিয়ে দেওয়া এবং মালামালের ক্ষতি হতে সবাইকে সজাগ থাকতে বলেন।
আওয়ামীলীগ নেতা ইসমাইল হোসেন খোকন ও ব্যবসায়ী সংগঠনের নেতা ইমাম হোসেন বলেন, সারাদেশের সকল উপজেলার তুলনায় এ রায়পুর উপজেলায় আইন-শৃখলা ভাল। চর-আবাবীল ইউনিয়নের কেম্পের হাট এলাকায় গত হরতালের সময় দূর্বিত্তরা ২টি মন্দির জালিয়েদেয় ও ভাংচুর করেন। এরপরে আর কোন মন্দির ভাংচুর হয়নি।
প্রসঙ্গগত- গত ১২মে রাতে জেলার রামগঞ্জ উপজেলার ১নম্বর কাঞ্চনপুর ইউনিয়নের ব্রক্ষ্ম্রপাড়া শ্রী শ্রী সনাতন হরিসভা মন্দিরে দূর্বিত্তরা আগুন দিয়ে কয়েকটি প্রতিমাসহ কয়েক লক্ষ টাকার মালামাল পুড়ে দিয়েছে। এঘটনার পর থেকে পুলিশ সুপার ৫টি উপজেলায় আইন-শৃখলা সভার মাধ্যমে সর্তক করে দিয়েছেন।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।