চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়ের ৩২ এ+ সহ অভাবনীয় সাফল্য

চকরিয়া উপজেলার অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয় বরাবরের ন্যায় এস.এস.সি পরীক্ষা’১৩ইং এর সদ্য প্রকাশিত ফলাফলে অভাবনীয় সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছে। এতে রয়েছে ১৪ গোল্ডেন জিপিএ-৫সহ ৩২টি (এ+) এপ্লাস। জিপিএ-৫এর ৩২টির মধ্যে বিজ্ঞান বিভাগে ১৯ ও ব্যবসা শিক্ষায় ১৩জন। তাছাড়া কৃতিত্বের সাথে এ ৬১, এ-৪৮, বি ২০ ও সি ১৩জন উত্তীর্ণ হয়। যার পাশের হার দাঁড়িয়েছে ৯৬%।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদুল হক জানান, শিক্ষকদের আন্তরিকতাপূর্ণ পাঠদান ও পরিচালনা কমিটি এবং অভিভাবকদের সুষ্ঠু তদারকি এ ফলাফলের পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। তিনি আরো বলেন, শিক্ষার্থীদের পড়ালেখায় মনোনিবেশ করতে বর্তমান সরকারের যুগান্তকারী পদক্ষেপ অনুযায়ী নানামুখী বিনোদনে অংশ গ্রহণের ব্যাবস্থা করে থাকি। যার ফলে শিক্ষার্থীরা অত্যন্ত ইচ্ছুক ও আগ্রহী মনোভাব নিয়ে চ্যালেঞ্জ মোকাবেলার লড়াইয়ে ঠিকে থাকতে লেখাপড়া চালিয়ে যাচ্ছে। তিনি আশা প্রকাশ করে বলেন, এ ধারাবাহিকতা বজায় রাখতে আমাদের প্রাণান্তকর প্রচেষ্টা অব্যাহত থাকবে।
বিদ্যালয় পরিচালনা কমিটি সভাপতি আলহাজ্ব সিরাজ আহমদ তিনি তাঁর এক প্রতিক্রিয়ায় এস.এস.সি’র কৃতিত্বপূর্ণ ফলাফলে এ প্রতিষ্ঠান অভাবনীয় সাফল্য অর্জন করায় প্রথমে মহান আল্লাহর কাছে কৃতজ্ঞতা প্রকাশ পরে শিক্ষক-শিক্ষিকা এবং অভিভাবকদের প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানান।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।