কুবিতে বিএনসিসি প্লাটুনে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

কুবিতে বিএনসিসি প্লাটুনে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ৩য় বারের মত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বিএনসিসি প্লাটুনে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।
শনিবার সকাল সাড়ে ১০ টা থেকে ১০ টা ৫০ মিনিট পর্যন্ত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কাঁঠাল তলা সংলগ্ন মাঠে সেনাবাহীনির নিয়ম অনুসরন করে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর পর বেলা ১১ টা থেকে দুপুর ২ টা ৩০ মিনিট পর্যন্ত কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি’র অফিস কক্ষে মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ সময় কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসির পি.ইউ.ও মোঃ শামিমুল ইসলাম ও সি.ইউ.ও মোঃ নাজমুল হক উপস্থিত ছিলেন। এছাড়া ভর্তি পরীক্ষায় ময়নামতি বিএনসিসি রেজিমেন্ট হতে সেনাবাহিনির প্রতিনিধি হিসেবে লেন্স কর্পোরাল সার্ভেয়ার মাসুদ উপস্থিত ছিলেন।

এদিকে কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসির পি.ইউ.ও মোঃ শামিমুল ইসলাম খবর তরঙ্গ ডট কমকে বলেন, “প্রাথমিক বাচাই পরীক্ষায় ৫০ জনকে বাচাই করা হবে। এর পর বিভিন্ন প্রক্রিয়া (ট্রেনিং, ফিটনেস, আচরন, আন্তরিকতা) অনুসরন করে ২৫ জন ক্যাডেট নির্বাচন করা হবে, যাদের ক্যাডেটশীপ থাকবে ৩ বছর এবং চুড়ান্ত পরীক্ষায় যারা নির্বাচিত হবে তারা দেশ – বিদেশে বিভিন্ন প্রশিক্ষন ও প্রতিযোগিতামুলক ইভেন্টে অংশ গ্রহন করার সুযোগ পাবে।”

এছাড়া কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসির সি.ইউ.ও মোঃ নাজমুল হক খবর তরঙ্গ ডট কমকে বলেন, “যদিও অনেক আগেই এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল কিন্তু বিশ্ববিদ্যালয়ের অস্থিতিশীল পরিস্থিতির জন্য পরীক্ষা যথাসময়ে নেয়া সম্ভব হয়নি। আজ সুষ্ঠ ও সুন্দর ভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আমরা আশা করি আজকের এই ভর্তি পরীক্ষার মাধ্যমে আমরা মেধাবী ও দক্ষ ক্যাডেট বাচাই করতে পারব।”
উল্লেখ্য কুবি বিএনসিসি প্লাটুনে এই ভর্তি পরীক্ষায় এবছর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ১৪ টি বিভাগের শতাধিক শিক্ষার্থী অংশ গ্রহন করে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।