ফেনী সোনাগাজীতে এক বখাটে সহ বিভিন্ন মামলায় ৪ জন গ্রেফতার

সোনাগাজী মডেল থানা পুলিশ উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গতকাল মঙ্গলবার এক বখাটেসহ বিভিন্ন মামলায় ৪ জনকে গ্রেফতার করেছে।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সোনাগাজী মডেল থানার এসআই আবু আল মামুনের নেতৃত্বে পুলিশ ফেনী শহরের হাসপাতাল এলাকায় অভিযান চালিয়ে সদর উপজেলার শিবপুর  লালমিয়া দরবেশ বাড়ির ডাক্তার মনির আহাম্মদের ছেলে বখাটে নারী উক্ত্যক্তকারী ছলিম উদ্দিন রিপন (২২) কে গ্রেফতার করেছে। জানা যায়, ছলিম উদ্দিন রিপন সোনাগাজী উপজেলার পালগিরী গ্রামের প্রবাসী নুর নবীর মেয়ে সোনাগাজী আল্-হেলাল একাডেমীর ছাত্রী শারমিন আক্তারের সাথে গত কয়েক বছর পূর্বে তার জেঠাতো ভাইয়ের সহযোগিতায় প্রেম করে। প্রেমের সূত্রধরে রিপন শারমিনকে বিয়ের    প্রস্তাব দিলে   এতে শারমিনের পরিবার রাজী না হওয়ায় শারমিনকে বিভিন্নভাবে উঠিয়ে নিয়ে হত্যা করে লাশ গুম করার হুমকি প্রদান করে। গত ২৬ ডিসেম্বর ২০১২ শারমিনকে স্কুলে আসার পথে বখাটে রিপন শারমিনের জেঠাতো ভাই আবু সুফিয়ান (২৮), আপেল মাহমুদ রবি (২২) ও স্থানীয় আবু বকর দুলালের সহযোগিতায় জোর পুর্বক সিএনজিতে উঠিয়ে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়।

পরে বিষয়টি জানাজানি হলে বিকেলে বখাটে রিপন শারমিনকে ছেড়ে দেয়। এ সময় বখাটে রিপন শারমিনকে শ্লীতাহানির উদ্দেশ্যে অপহরণ করে মানসম্মান হানি করার ল্েয শারমিনের শরীরের পোষাক খুলে ভিডিও চিত্র ধারণ করে অশ্লীল ছবি ইন্টানেটের মাধ্যমে ফেসবুক ও ওয়েবসাইটে ছেড়ে দেয়। অপহরণের সময় শারমিনের সাথে থাকা একটি স্বর্ণের চেইন, একটি আংটি ও একট দেড় ভরি ওজনের বেসলেইট বখাটে রিপন নিয়ে যায়।

এ ব্যাপারে শারমিনের বড় ভাই জয়নাল আবেদীন ফারুক উল্লেখিত বখাটেদেরকে আসামী করে সোনাগাজী মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমণ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে একটি মামলা দায়ের করে। মামলার সূত্র ধরে পুলিশ বখাটে রিপনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেছে। অপর দিকে সোনাগাজী মডেল থানার এসআই মোতাহের হোসেন গতকাল মঙ্গলবার সকালে সোনাগাজী পৌরশহরে ভারিবর্ষণ চলাকালে হঠাৎ করে ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি দেলোয়ার হোসেনের মুক্তির দাবিতে ছাত্রশিবিরের কর্মীরা বিক্ষোভ মিছিল বের করে। খবর পেয়ে সোনাগাজী মডেল থানার এসআই মোতাহের হোসেনের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে এসে পৌঁছলে শিবিরকর্মীরা দ্রুত পালিয়ে যায়। এ সময় মিছিল ও নাশকতা করার চেষ্টার অপরাধে পৌর শহর থেকে উত্তর চরচান্দিয়া গ্রামের মানিক মিয়ার ছেলে আবদূল্যাহ্ প্রকাশ শাহীন (২০) কে আটক করে পুলিশ।  এ দিকে সোনাগাজী মডেল থানার পুলিশ উপজেলার সোনাপুর গ্রামে অভিযান চালিয়ে যৌতুক আইনে আবুল কালাম আজাদ (২০) ও বাখরিয়া গ্রাম থেকে নারীর শ্লীতাহানির মামলায় শেখ ফরিদ প্রকাশ আর্মি বাহার (৪৫) কে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেছে। এ ব্যাপারে সোনাগাজী মডেল থানার অফিসার ইনচার্জ সুভাষ চন্দ্র পাল জানান, অপরাধ দমণে সোনাগাজী উপজেলার বিভিন্ন স্থানে আইন শৃংঙ্খলাপরিস্থিতির উন্নয়নের লক্ষে প্রতিনিয়ত পুলিশ বিশেষ অভিযান পরিচালনা করছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।