ককটেল বিস্ফোরণ, তিন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল: রায়পুরে পুলিশের ধাওয়ায় সশস্ত্র শিবির ক্যাডারদের পলায়ন

লক্ষ্মীপুর-২ (রায়পুর-সদরের একাংশ) আসনে তিন প্রার্থীর মধ্যে একজন রায়পুর অন্য দুইজন জেলা নির্বাচন কার্যালয়ে তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন, আওয়ামী লীগ সমর্থীত প্রার্থী কেন্দ্রীয় বিএমএ ও স্বাচিব নেতা ও ডাঃ এহসানুল কবির জগলুল, সতন্ত্র প্রার্থী হিসেবে জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক সালাউদ্দিন টিপু, জাতীয় পার্টির প্রার্থী ও কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য মোঃ নোমান। এনিয়ে শহরে পুলিশ, আ’লীগ ও বিএনপি-জামায়াতের জামায়াতের নেতাকর্মীদেও মাঝে উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ টহলে রয়েছে।
এদিকে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের প্রস্তুতি নেওয়ার খবরে সকাল ১১টায় ২০-৩০ জনের সশ্বস্ত্র শিবির ক্যাডাররা উপজেলা পরিষদ গেইটের সামনে প্রায় ৩০টি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতংক সৃষ্টি করে বিক্ষোভ করে। এসময় ওসির নেতৃত্বে পুলিশ তাদের ধাওয়া করলে তারা পালিয়ে যায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ ইউএনও এবং কার্যালয় পাহারায় রয়েছেন। বিকেল ৫টায় ডাঃ জগলুল ছাড়া অন্য প্রার্থীরা জেলা নির্বাচন কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেছেন।
এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা জামায়াতের সেক্রেটারী শাহাজাহান পাটওয়ারী ও উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক হোসেন আহম্মদ বাহাদুর বলেন, তত্ত্বাবধায়ক সরকার ছাড়া শেখ হাসিনার তত্ত্বাবধানে কোন নির্বাচন হতে দেয়া হবে না এবং কোন প্রার্থীকেও মনোনয়ন দাখিল করতে দেয়া হবে না। আমাদের নেতাকর্মীরা কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায় ও বিক্ষোভ করেছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও শারমিন আলম জানান, সকাল ১১টায় মুখোশপরা ২০-৩০জন লোক উপজেলা পরিষদের সামনে ককটেল ফাটিয়ে আতংক সৃষ্টি করে। পুলিশ এসে তাদের ধাওয়া করে।
জেলা নির্বাচন কর্মকর্তা সোহেল সামাদ জানান, এ পর্যন্ত এ আসন থেকে ৩ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। পুলিশ পাহারায় কর্মকর্তারা কার্যালয়ে কাজ করছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।