কুমিল্লায় পাঁচ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

বৃহস্পতিবার কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা রিটার্নি অফিসার মো: তোফাজ্জল হোসেন মিয়া মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে পাঁচ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছেন। এ পাঁচ প্রার্থীর হলেন- কুমিল্লা-১ আসনের হাসান জামিল ও জিসান উদ্দিন, কুমিল্লা-৩ আসনের মো: ছলিম উল্লাহ, কুমিল্লা-৩ আসনের রাজি মোহাম্মদ ফখরুল ইসলাম এবং কুমিল্লা-৭ আসনের এম এ লতিফ। এছাড়া কুমিল্লা-৭ আসনের জাতীয় পার্টির মনোনীত প্রার্থী লুৎফুর রেজা খোকন তার মনোনয়ন পত্র প্রত্যাহার করেছেন।

জেলা রিটার্নি অফিস সূত্র জানায়, কুমিল্লা-১ দাউদকান্দি আসনে স্বতন্ত্র প্রার্থী হাসান জামিল ঋণ খেলাপী থাকার কারণে মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়। একই আসনের জাতীয় পার্টির সুলতান জিসান উদ্দিনের মনোনয়নপত্রে ২০০ টাকা স্ট্যাম্পযুক্ত হলফনামা না থাকায় মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়।

কুমিল্লা-৩ মুরাদনগর আসনে স্বতন্ত্রী প্রার্থী মো: ছলিম উল্লাহ মনোনয়ন পত্রে ১ ভাগ ভোটার তালিকায় ভোটার সংখ্যায় ত্রুটি থাকায় তার মনোনয়ন বাতিল করা হয়।

কুমিল্লা-৪ দেবিদ্বার আসনে স্বতন্ত্র প্রার্থী রাজি মোহাম্মদ ফখরুল ইসলাম সরকারি সুযোগ সুবিধা গ্রহণ করা অবস্থায় মনোনয়ন পত্র দাখিল করায় তার মনোনয়ন বাতিল করা হয়।

কুমিল্লা-৭ চান্দিনা স্বতন্ত্রপ্রার্থী এম এ লতিফ তার মনোনয়নপত্রে যে ১ ভাগ ভোটার তালিকা দাখিল করেছিলেন ঐ ভোটার তালিকা অসম্পূর্ণ থাকায় তা বাতিল বলে ঘোষণা করা হয়।

এদিকে একই আসনে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী লুৎফুর রেজা খোকন তার মনোনয়ন পত্র প্রত্যাহার করে নেন। এর ফলে কুমিল্লার ৭ চান্দিনা আসনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী অধ্যাপক আলী আশরাফ ছাড়া আর কোন প্রার্থী থাকলো না।

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।