ফের তারানকোর সঙ্গে বসছেন আ.লীগ-বিএনপির নেতারা

জাতিসংঘ দূতের চেষ্টায় আগামী নির্বাচন নিয়ে চলমান সংকট নিরসনে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপির প্রতিনিধি দল  বুধবার ফের বৈঠকে বসছেন। বেলা সাড়ে ১২টায় গুলশানে ইউএনডিপি’র স্থানীয় কার্যালয়ে এই বৈঠক হওয়ার কথা রয়েছে।

ইতোমধ্যে সেখানে গিয়ে উপস্থিত হয়েছেন সফররত জাতিসংঘের রাজনীতি বিষয়ক বিশেষ মহাসচিব অস্কার ফার্নান্দেজ তারানকো। তিনি আসার পর বেলা ১২টা ১০ মিনিটের দিকে সেখানে গিয়ে উপস্থিত হয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী।

এদিকে, এই বৈঠক উপলক্ষ্যে গুলশান থানার বিপরীতে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য গহর রিজভীর মালিকাধীন একটি বাসায় উপস্থিত হয়েছেন আওয়ামী লীগের নেতারা। এখান থেকে তারা ওই বৈঠকে যোগ দিবেন।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ সাংবাদিকদের এই বৈঠকের খবর জানিয়েছেন।

তিনি জানান, বৈঠকে মঙ্গলবার দুদলের যেসব প্রতিনিধিরা ছিলেন, তারাই আজ থাকবেন।

মঙ্গলবার বারিধারায় বাংলাদেশে জাতিসংঘের আবাসিক প্রতিনিধি নিল ওয়ারকারের বাসায় অস্কার ফার্নান্দেজ তারানকোর সঙ্গে বৈঠক করেন আওয়ামী লীগ ও বিএনপির নেতারা।

ওই বৈঠকে আওয়ামী লীগে পক্ষে ছিলেন- সৈয়দ আশরাফুল ইসলাম, আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, গওহর রিজভী ও মাহবুব-উল আলম হানিফ। আর বিএনপির পক্ষে ছিলেন- মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আবদুল মঈন খান, শমসের মুবিন চৌধুরী ও সাবিহ উদ্দিন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।