কক্সবাজারে কাদের মোল্লা মুক্তি মঞ্চের অনির্দিষ্টকালের অবস্থান ধর্মঘট ॥ সমাগম ঘটছে সর্বসাধারণের

শাহনেওয়াজ জিল্লু, স্টাফ রিপোর্টার কক্সবাজার: জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মুক্তিযোদ্ধা আবদুল কাদের মোল্লার ফাঁসি কার্যকর চেষ্টার প্রতিবাদে কক্সবাজারে অনির্দিষ্টকালের অবস্থান ধর্মঘট চলছে আবদুল কাদের মোল্লা মুক্তি মঞ্চের।
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে হরতালের তৃতীয় দিন ১১ডিসেম্বর বুধবার ভোর থেকে শহরের প্রধান সড়কসহ অন্তত ডজনাধিক স্পটে সড়ক অবরোধ করে রাখে আবদুল কাদের মোল্লা মঞ্চ সমর্থকরা।

এ আন্দোলন পরিণত হয়েছে গণ বিক্ষোভে। ছড়িয়ে পড়েছে পুরো শহর জুড়ে। “নারায়ে তাকবীর-আল্লাহু আকবার” সহ নানা শ্লোগানে মুখরিত করে তোলছে পুরো মঞ্চ এলাকার পরিবেশ।

এদিকে আবদুল কাদের মোল্লা মুক্তি মঞ্চের মুখপাত্র জননেতা সাইদুল আলম জানান, তারা শান্তিপূর্ণভাবে সড়কে অবস্থান করবেন- যতক্ষণ না তাদের কেন্দ্রীয় নেতৃবৃন্দের মুক্তি হয়েছে। এ মঞ্চে সংহতি জানিয়ে অংশগ্রহণ করেছে খেটে খাওয়া সাধারণ মানুষ থেকে শুরু করে ছাত্র, শিক্ষক, ব্যবসায়ী, পেশাজীবি, শান্তি ও মুক্তিকামীসহ সর্বস্তরের জনসাধারণ।

এতে মানুষের ব্যাপক সাড়া মেলেছে এমনটিই দাবি করে কাদের মোল্লা মুক্তি মঞ্চের অন্যতম সংগঠক ও ছাত্রনেতা জাহেদুল ইসলাম নোমান বলেন, বেলা যত বাড়ছে মানুষের ভিড়ও ততবেশি লক্ষ্য করা যাচ্ছে। অন্যদিকে জনতার শান্তিপূর্ণ সমাগম দেখে গণ প্রতিরোধ এড়াতে দূরত্ব অবস্থান বজায় রেখে নজরদারি চলছে আইন শৃংখলা বাহিনীর এমন প্রতিক্রিয়া প্রত্যক্ষদর্শীদের। এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন অঘটন ঘটেনি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।