রায়পুরে বিএনপি-জামায়াতের বিক্ষোভ, ১৫ ককটেল বিষ্ফোরণ

লক্ষ্মীপুরের রায়পুরে বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) দুপুরে জামায়াত-বিএনপির সশ¯্রাধীক নেতাকর্মী বিক্ষোভ-সমাবে করেছে। এসময় তারা শহরের বিভিস্থানে মিছিল প্রদক্ষিণ করে ১৫ ককটেল বিষ্ফোরণ ঘটিয়ে আতংক সৃষ্টি করে। পরে ট্রাফিক মোড়ে বিএনপি নেতা এড. মনিরুল ইসলাম হাওলাদার ও এবিএম জিলানী জেলা ব্যাপি শনিবার সকাল-সন্ধ্যা হরতালের সমর্থনে নেতাকর্মীদের মাঠে থাকার নির্দেশ নিয়ে বক্তব্য রাখেন। সকালে লক্ষ্মীপুর জেলা শহরে আইনশৃংখলারক্ষা বাহিনির হাতে যুবদল ও শিবিরের  ২ নেতা নিহতসহ জেলা বিএনপি সাধারণ সম্পাদক  সাহাব উদ্দিন সাবুসহ ২৫ জন গুলিবিদ্ধ ঘটনায় এ কর্মসূচি পালন করেন।
বিক্ষোভ মিছিলে বিএনপির নেতা হোসেন আহামদ বাহাদুর, বদরুল আলম জিন্নাহ, ভূইয়া কামাল রায়হান, ইউপি চেয়ারম্যান মো. ইউসুফ, মো. মোজাফ্ফর হোসেন, নাজমুল ইসলাম নাজু, জামায়াত নেতা শাহজাহান পাটোয়ারী ও ফজলুল করিমসহ ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবকদল ও শিবিরের নেতাকর্মীরা।
এছাড়াও গত ৬দিনের হরতাল ও অবরোধে উপজেলায় বিভিন্ন সড়কের প্রায় ১৫০টি গাছ কেটে সড়ক অবরোধ করে রাখে এবং বাসটামিনাল এলাকাসহ হায়দরগঞ্জ, বোয়ার্ডার, মিরগঞ্জ, কাফিলাতলী সড়কে টায়ারে আগুন জালিয়ে খন্ড খন্ড মিছিল করে ১৮ দলের নেতা-কর্মীরা।
রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রূপক কুমার সাহা বলেন, ‘অসংখ্য গাছ কেটে সড়কে ফেলায় যোগাযোগ ব্যবস্থা অচল হয়ে পড়ায় কোথাও যাওয়া যাচ্ছে না। তারপরও আইনশৃংখলা অবনতি যেন না হয় সেদিকে লক্ষ রেখে শহরে পুলিশ টহলে রয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।