কক্সবাজার জেলা জুড়ে শহীদ কাদের মোল্লার জানাযার নামাযে মানুষের বাঁধভাঙ্গা জোয়ার

কক্সবাজার জেলায় সরকারী কলেজ ময়দানেসহ বিভিন্ন স্থানে শহীদ আবদুল কাদের মোল্লা স্মরণে মানুষের বাঁধভাঙ্গা জোয়ারের মধ্যদিয়ে নামাযে জানাযা অনুষ্ঠিত হয়। সব’কটি স্থানে লোকে লোকারণ্য হয়ে পড়ে। জেলা সদরের সরকারী কলেজ চত্ত্বরে কয়েক লক্ষ মানুষের উপস্থিতিতে নামাজে জানাযায় ইমামতি করেন বর্ষিয়ান জননেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান মাওলানা আবদুল গফুর।
কক্সবাজার শহর জামায়াতের আমীর অধ্যাপক আবু তাহের চৌধুরীর সভাপতিত্বে এবং সহকারী সেক্রেটারি জাহেদুল ইসলাম ও শহর ছাত্রশিবিরের সভাপতি আ.ন.ম হারুনের পরিচালনায় জানাযা উত্তর সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির সদস্য ও জাতীয় সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল, জামায়াতের ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও কক্সবাজার জেলা আমীর মুহাম্মদ শাহজাহান, জেলা নায়েবে আমীর মাওলানা মোস্তাফিজুর রহমান, মাওলানা মুহাম্মদ আলমগীর, বিএনপি নেতা রফিকুল হুদা চৌধুরী, জামায়াত নেতা শামশুল আলম বাহাদুর, কক্সবাজার শহর সেক্রেটারি সাইদুল আলম, বিএনপির পৌর সেক্রেটারি রাশেদ মোঃ আলী, ইসলামী ছাত্রশিবিরের কক্সবাজার জেলা সভাপতি দিদারুল ইসলাম, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক নেজাম উদ্দিন, শহর জামায়াতের সহকারী সেক্রেটারি আবদুল্লাহ আল ফারুক, সাবেক ছাত্রনেতা গোলাম কবির, তাহের আহমদ সিকদার ও ছাত্রশিবিরের সাবেক জেলা সভাপতি আল আমিন মুহাম্মদ সিরাজুল ইসলাম।
এসময় উপস্থিত ছিলেন সাবেক ছাত্রনেতা এনামুল হক সিকদার, সাবেক ককসু ভিপি শহিদুল আলম বাহাদুর, পৌর ছাত্রশিবিরের সভাপতি হাসান মুহাম্মদ ইয়াছিন, কক্সবাজার সরকারী কলেজ সভাপতি লোকমান হাকিম প্রমুখ। এদিকে কক্সবাজার সরকারী কলেজ ময়দানে দুপুর ১২টা থেকে বাংলাবাজার, খরুলিয়া ও কক্সবাজার শহর থেকে হাজার হাজার জনতার একাধিক মিছিল নামাযে জানাযায় যোগ দেয়। প্রতীয়মান হয়েছে, খরুলিয়া-বাংলাবাজারের শ্রমিক নেতা আয়াতুল্লাহ ও তারেক বিন মোক্তারের নেতৃত্বে হাজার হাজার জনতার মিছিল এ জানাযায় যোগদান করে।
জেলা শহরের বাহিরে ঈদগাঁওতে স্মরণকালের বৃহত্তম জানাযা অনুষ্ঠিত হয়েছে। জানাযা উত্তর সমাবেশে বক্তব্য রাখেন জেলা জামায়াতের সেক্রেটারি ও সাবেক কেন্দ্রীয় ছাত্রনেতা জি.এম রহিমুল্লাহ। এতে স্থানীয় আমীর ডাঃ আমির সুলতানও বক্তব্য রাখেন। দ্বীপাঞ্চলীয় উপজেলা কুতুবদিয়ায় দ্বীপের সর্বস্তরের মানুষের উপস্থিতিতে শহীদ আবদুল কাদের মোল্লা স্মরণে গায়েবানা জানাযা অনুষ্ঠিত হয়। এ জানাযায় স্থানীয় আমীর মাওলানা আনোয়ার হোসাইন ও সাবেক ছাত্রনেতা শাহরিয়ার চৌধুরী বক্তব্য রাখেন। সীমান্ত উপজেলা টেকনাফের হ্নীলা খারাংখালী এলাকায় সীমান্ত জনপদের অসংখ্য মানুষের উপস্থিতিতে নামাযে জানাযার ইমামতি করেন জেলা জামায়াতের সাংগঠনিক সেক্রেটারি ও হোয়াইক্যং মডেল ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ মাওলানা নুর আহমদ আনোয়ারী। জানাযা উত্তর সমাবেশে স্থানীয় আমীর ও গণমান্য ব্যক্তিরা বক্তব্য রাখেন।
অনুরূপভাবে উখিয়াতেও হাজার হাজার জনতার উপস্থিতিতে বিশাল নামাযে জানাযা অনুষ্ঠিত হয়। জানাযা উত্তর সমাবেশে বক্তব্য রাখেন জেলা জামায়াতের নায়েবে আমীর ও উপজেলা চেয়ারম্যান এডভোকেট শাহজালাল চৌধুরী, উপজেলা আমীর মাওলানা আবুল ফজল, মাওলানা নুরুল হক ও ছাত্রনেতা আবদুর রহিম।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।