কুমিল্লার ১১ আসনে ২৪ প্রার্থীর প্রতীক বরাদ্দ

আসন্ন ১০ম জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লার ১১টি আসনে চূড়ান্ত হয়েছে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, ন্যাপ ও স্বতন্ত্রসহ মোট ২৪ প্রার্থীর প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।

শনিবার দুপুরে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে জেলা রিটার্নিং অফিসার ও কুমিল্লা জেলা প্রশাসক মো. তোফাজ্জল হোসেন মিয়া প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেন। প্রার্থী এবং তাদের প্রতিনিধিরা রিটার্নিং অফিসারের কাছ থেকে নিজ নিজ প্রতীক গ্রহন করেন।

জেলা রিটার্নিং অফিস সূত্র মতে,

কুমিল্লা-১ (দাউদকান্দি-মেঘনা) আসনে আওয়ামী লীগের সুবিদ আলী ভূইয়া, জাতীয় পার্টির (এরশাদ) আবু জায়েদ আল মাহমুদ, স্বতন্ত্র প্রার্থী বাসুদেব সাহা, জামান সরকার ও নাঈম হাসান।

কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনে জাতীয় পার্টি (এরশাদ) প্রার্থী আমির হোসেন ভূইয়া।

কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনে জাতীয় পার্টির (এরশাদ) প্রার্থী জামাল উদ্দিন, জাতীয় পার্টির (এরশাদ) প্রার্থী আক্তার হোসেন, স্বতন্ত্র প্রার্থী ইউসুফ আবদুল্লাহ হারুন (আওয়ামী লীগের বিদ্রোহী) ও আহসান আলম কিশোর।

কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনে জাতীয় পার্টির (এরশাদ) প্রার্থী অধ্যাপক ইকবাল হোসেন রাজু, স্বতন্ত্র প্রার্থী উপজেলা চেয়ারম্যান রাজী মো. ফখরুল (আওয়াম লীগের বিদ্রোহী) ও রৌশন আলী মাস্টার (আওয়ামী লীগের বিদ্রোহী)।

কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনে আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট আবদুল মতিন খসরু (সাবেক আইন মন্ত্রী), জাতীয় পার্টির (এরশাদ) প্রার্থী অধ্যক্ষ প্রফেসর সফিকুর রহমান।

কুমিল্লা-৬ (সদর) আসনে আওয়ামী লীগের প্রার্থী আ ক ম বাহাউদ্দিন বাহার, স্বতন্ত্র প্রার্থী মাসুদ পারভেজ খান ইমরান (আওয়ামী লীগের বিদ্রোহী) ও ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) প্রার্থী মোহাম্মদ আলী ফারুক।

কুমিল্লা-৭ (চান্দিনা) আসনে একক প্রার্থী আওয়ামী লীগের অধ্যাপক মো. আলী আশরাফ।

কুমিল্লা-৮ (বরুড়া) আসনে একক প্রার্থী জাতীয় পার্টির (এরশাদ) অধ্যাপক নুরুল ইসলাম মিলন। এ আসনে আওয়ামী লীগের প্রার্থী নাছিমুল আলম চৌধুরী নজরুল তার মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনে আওয়ামী লীগের প্রার্থী তাজুল ইসলাম, জাতীয় পার্টির প্রার্থী (এরশাদ) ড. গোলাম মোস্তফা।

কুমিল্লা-১০ (নাঙ্গলকোট-সদর দক্ষিণ) আসনে একক প্রার্থী আওয়ামী লীগের আ হ ম মুস্তফা কামাল (লোটাস কামাল)।

কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনে একক প্রার্থী আওয়ামী লীগের মুজিবুল হক মুজিব (রেল ও ধর্ম মন্ত্রী)।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।