অস্ত্রাগারসহ মানিকছড়ি থানা পুড়ে ছাই

খাগড়াছড়ির মানিকছড়ি থানা অফিস কমপ্লেক্স ভয়াবহ আগুনে ভস্মীভূত হয়েছে। এতে পুলিশ ব্যারাক অস্ত্রাগার, ওয়ারলেস অপারেটর কক্ষ এবং হাজতখানাও পুরোপুরি পুড়ে গেছে।

বুধবার ভোর ৬টার দিকে আগুনের সূত্রপাত। থানা পুলিশ অবরোধ নিয়ন্ত্রণে ব্যস্ত থাকায় আগুন নেভানো সম্ভব হয়নি। ফলে প্রায় ৩ ঘণ্টারও বেশি সময় ধরে ভস্মীভূত হয় থানা কমপ্লেক্স।

থানার ওসি কেশব চক্রবর্তী জানান, ভোরের দিকে আগুনের সূত্রপাত হলে তা দ্রুত ছড়িয়ে পড়ে। ৬০ কিলোমিটার দূরে জেলা সদর থেকে ফায়ার সার্ভিসের গাড়ি রওনা হলেও সকাল ৯টা পর্যন্ত মানিকছড়ি উপজেলায় পৌঁছাতে পারেনি।

বিকট শব্দে পুলিশ ব্যারাকের গুলি-বারুদসহ বিভিন্ন দাহ্য পদার্থ পুড়তে থাকায় থানা ভবনের কাছে যাওয়া যাচ্ছিল না। তারপরও সেনাবাহিনী ও স্থানীয় প্রশাসনের সঙ্গে এলাকাবাসী আগুন নেভানোর চেষ্টা করে। কিন্ত তাতে তেমন সফলতা আসেনি।

কেশব চক্রবর্তী জানান, চলমান অবরোধের কারণে বেশিরভাগ পুলিশ সদস্য উপজেলার বিভিন্ন স্থানে দায়িত্বে থাকায় তাদের বা থানার কোনো মালামাল রক্ষা করা সম্ভব হয়নি। থানার ভেতরে যে কয়েকজন ছিল, তারা কেবল নিরাপদে বেরিয়ে আসতে পেরেছেন।

তাৎক্ষণিকভাবে অগ্নিকাণ্ডের কারণ জানা না গেলেও ওসির ধারণা, পুলিশ ব্যারাকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। সকাল সোয়া ৯টা পর্যন্ত থানা ভবনে আগুন জ্বলছিল।

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।