লক্ষ্মীপুরে বিএনপি-জামায়াতের ৩হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

র‌্যাবের লক্ষ্মীপুরে শহরে ১৮-দলীয় জোটের সঙ্গে সংঘর্ষে পাঁচজন নিহতের ঘটনায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাহাবউদ্দিন সাবু ও জামায়াতের সেক্রেটারি মফিজুল ইসলামসহ বিএনপি-জামায়াতের ১১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো তিন হাজার নেতাকর্মীকে আসামি করে মামলা করেছে-র্যাব-১১।

র‌্যাবের ডিএডি জাহাঙ্গীর কবির বাদী হয়ে মঙ্গলবার রাতে লক্ষ্মীপুর সদর থানায় এ মামলা দায়ের করেন।

অপরদিকে, নিহত বিএনপি নেতা ও বাহিনী প্রধান আসাদুজ্জামান বাবুলসহ আটজনের বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতি ও অস্ত্র আইনে র্যাবর একই কর্মকর্তা পৃথক আরো দুটি মামলা দায়ের করেন।

সদর থানার ওসি তদন্ত লোকমান হোসেন জানান, অবরোধ চলার সময় ১৮-দলীয় জোটের নেতাকর্মীরা সড়কে গাছ ফেলে অবরোধ সৃষ্টি করলে র‌্যাব ফাঁকা গুলি করে ছত্রভঙ্গ করে দেয়। এ সময় ১৮-দলীয় জোটের নেতাকর্মীরা নিজেরাই নিজেদের গুলিতে নিহত হন। র্যাব কোনো গুলি করেনি। আসামিদের গ্রেফতারের জন্য অভিযান চলছে।

এদিকে, মঙ্গলবার  রাতে সদর উপজেলার চন্দ্রগঞ্জ বাজারে পুলিশের গাড়ি লক্ষ্য করে ইটপাটকেল ও ককটেল নিক্ষপের অভিযোগে আটজনকে আটক করা হয়েছে।

বুধবার সকালে সদর থানার এসআই আবু নাছের বাদী হয়ে  আটজনের বিরুদ্ধে বিস্ফোরক আইনে একটি মামলা দায়ের করেন।

বৃহস্পতিবার সকালে জেলা বিএনপির সাধারন সম্পাদক সাহাবউদ্দিন সাবুর বাসভবনে র‌্যাব অভিযান চালায়। এ সময় সাহাবউদ্দিন সাবু গুলিবিদ্ধ হন। এর জের ধরে ১৮-দলীয় জোটের নেতাকর্মীদের সঙ্গে র‌্যাবের সংঘর্ষে চারজন ও র‌্যাব সন্দেহে গণপিটুনিতে অজ্ঞাত পরিচয়ে একজন নিহত হয়।এছাড়া ও জোটের ৩০ জন গুলিবিদ্ধসহ অর্ধশতাধিক আহত হন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।