চট্টগ্রামে নিখোঁজ ছাত্রদল কর্মীর লাশ উদ্ধার

চট্টগ্রামে নিখোঁজ হওয়ার ছয় দিন পর ছাত্রদল কর্মী মাসুদ পারভেজের লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার সকালে নগরীর চান্দগাঁও থানা এলাকার বড় পুকুর পাড় এলাকায়র্ রাস্তার পার্শ্বে নর্দমা থেকে তার গলিত লাশ উদ্ধার করা হয়। নিহত পারভেজ এলাকার মালি বাড়ির আবুল বশরের পুত্র এবং সিএন্ডবি ইউনিট ছাত্রদলের সক্রিয় কর্মী ছিল বলে জানাগেছে।

ছয়দিন আগে মাসুদ পারভেজ নিখোঁজ হয় বলে তার পরিবার থেকে অভিযোগ করা হয়। এনিয়ে পরিবারের পক্ষ থেকে চান্দগাঁও থানায় সাধারণ ডায়রি করা হয়।

চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকতা সৈয়দ আব্দুর রউফ জানান, সকালে রাস্তার পার্শ্বে ড্রেনে এক যুবকের লাশ পড়ে থাকতে দেখে এলাকার লোকজন থানায় খবর দিলে সকাল ৯টার দিকে পুলিশ লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে। লাশের গায়ে কোন ধরনের আঘাতের চিহ্ন নেই। কিভাবে সে মারা গেছে তা তাৎক্ষণিকভাবে শনাক্ত করা যায়নি। তবে লাশটি নিখোঁজ মাসুদ পারভেজের বলে তার পরিবার নিশ্চিত করেছে।

চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সিনিয়র যুগ্ম সম্পাদক মোশারফ হোসেন জানান, পারভেজ সিএন্ডবি ইউনিটের ছাত্রদলের সক্রিয় কর্মী ছিলেন। প্রতিটি মিটিং মিছিলে সে আগ্রভাগে থাকতো। গত ১২ ডিসেম্বর রাত থেকে সে নিখোঁজ হয়। আজ বুধবার চট্টগ্রামের দৈনিক পত্রিকায় তার নিখোঁজ সংবাদ ছাপা হয়েছে। তার নিখোঁজের পর থেকে বিভিন্ন স্থানে পরিবার এবং দলীয় কর্মীরা তার সন্ধান চালিয়েছে। কিন্তু হদিস মিলেনি।

তিনি জানান, মাসুদকে কেউ পরিকল্পিতভাবে হত্যার পর লাশ এলাকায় ফেলে গেছে বলে আমরা মনে করছি। দেশব্যাপী বিরোধী দলের নেতা কর্মীদের যেভাবে গুম করে হত্যার ঘটনা ঘটছে পারভেজও সেরকম হত্যাকাণ্ডে শিকার হয়েছে।

তার পরিবারের পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি নেয়া হচ্ছে মোশাররফ জানান।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।