কক্সবাজারের বিভিন্ন স্থানে অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

ঘোষিত তফসিল বাতিল করে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন ও নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ১৮দলের চতুর্থ দফা ৭২ঘণ্টা অবরোধের দ্বিতীয় দিনে কক্সবাজার শহরে জামায়াতে ইসলামী সকালে ও দুপুরে পৃথক দুটি বিক্ষোভ মিছিল বের করে। অনুরূপভাবে জেলা বিএনপি ও শহর বিএনপির মিছিল অনুষ্ঠিত হয়।
অবরোধের সমর্থনে জামায়াতের ইসলামীর মিছিলে নেতৃত্বে দেন কক্সবাজার শহর জামায়াতের সেক্রেটারি সাইদুল আলম। এসময় উপস্থিত ছিলেন কক্সবাজার শহর ছাত্রশিবিরের সভাপতি আ.ন.ম হারুন, সেক্রেটারি জাহেদুল ইসলাম নোমান, অফিস সম্পাদক মোঃ জাহাঙ্গীর, শহর জামায়াতের বায়তুলমাল সেক্রেটারি নুরুল আমিন, জামায়াত নেতা মুহাম্মদ মুহসিন, আল আমিন  প্রমুখ নেতৃবৃন্দ।
অপরটির নেতৃত্ব দেন শহর জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জাহেদুল ইসলাম সহ শ্রমিক ও ছাত্রশিবিরের নেতৃবৃন্দ। অন্যদিকে জামায়াতে ইসলামী উখিয়া শাখার উদ্যোগে ১৮দলের আহূত অবরোধের দ্বিতীয় দিনে উখিয়ার আমীর মাওলানা আবুল ফজল ও ছাত্রনেতা আবদুর রহিমের নেতৃত্বে একাধিক জায়গায় পিকেটিং হয়।
এদিকে হরতালের সমর্থনে কক্সবাজার শহর ছাত্রশিবিরের একটি মিছিল আলীরজাহাল এলাকায় অনুষ্ঠিত হয়। এতে নেতৃত্ব দেন শহর ছাত্রশিবিরের সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ ইলিয়াছ, অফিস সম্পাদক মুহাম্মদ জাহাঙ্গীর, বায়তুলমাল সম্পাদক মোর্শেদুর রহমান, জামায়াত নেতা মুজাহেরুল ইসলাম, হাসেমিয়া আলিয়া মাদরাসা ছাত্রশিবিরের সভাপতি হাবিব উল্লাহ, সেক্রেটারি মুহাম্মদ ইউনুছ প্রমুখ।
অপরদিকে লিংক রোড এলাকায় কক্সবাজার বিশ্ববিদ্যালয় কলেজ ও পলিটেকনিক ইন্সটিটিউটের যৌথ উদ্যোগে হরতালের সমর্থনে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে নেতৃত্ব দেন কক্সবাজার বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রশিবির সভাপতি লোকমান হাকিম, সেক্রেটারি আক্তার হোসাইন, পলিটেকনিক ইন্সটিটিউট সভাপতি মুহাম্মদ সাহাব উদ্দিন, সেক্রেটারি আব্দুল্লাহ মুহাম্মদ শাহীন প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।