কুমিল্লার তিন উপজেলা: মাসব্যাপী বিচ্ছিন্ন থাকবে বিদ্যুত

কুমিল্লার হোমনাসহ তিন উপজেলাবাসী মাসব্যাপী এক দিন পর পর দিনের বেলা বিদ্যুত বিচ্ছিন্ন থাকবে । তিন উপজেলার ক্ষুদ্র ও মাঝারী শিল্প কারখানা, ব্যবসা বাণিজ্য প্রতিষ্ঠানসহ প্রায় ৪০ হাজার গ্রাহক গত মঙ্গলবার থেকে এহেন ভোগান্তিতে পড়েছে ।

কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি -১ অফিস সূত্রে জানা যায়, তিতাস, হোমনা ও মেঘনা উপজেলায় ২৩ কিলোমিটার দীর্ঘ ৩৩ কেভি বিদ্যুৎ সঞ্চালন লাইনের তার পরিবর্তনের জন্য এক দিন পর পর বিদ্যুৎ বন্ধ রেখে মেরামত কাজ চলবে। এতে অন্তত এক মাস সময় লাগতে পারে।

ওই অফিসের এজিএম (কম) মো. রোকন উদ্দিন  জানান, আগে ২৫ হাজার গ্রাহকের জন্য ১০এমবিএ বিদ্যুৎ পরিবাহী ক্ষমতা সম্পন্ন সঞ্চালন তার ছিল। বর্তমানে ওই এলাকায় গ্রাহকের সংখ্যাও দিন দিন বেড়ে তা ৪০ হাজারে পৌছেছে এবং চাহিদা অনুযায়ী ১৫ এমবিএ বিদুৎ পরিবাহী ৪৭৭ এমসিএম তার লাগানো প্রয়োজন। এ অবস্থায় পুরনো তার দিয়ে অধিক চাহিদা সম্পন্ন বিদ্যুত সঞ্চালন সম্ভব নয়।

ফলে জন সাধাণের সুবিধার্থে ও যে কোনো ধরনের দুর্ঘটনা এড়াতে বিদ্যুৎ সঞ্চালনের জন্য ওই তার পরিবর্তন ও মেরামত করতে দিনের বেলায় এক দিন পর পর বিদ্যুৎ বন্ধ রেখে কাজ করার সিদ্ধান্ত নেয় হয় যা জন সাধারণকে পূর্বেই অবহিত করানো হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।