মনোহরগঞ্জে আওয়ামী লীগ কর্মীদের উপর বিএনপি-জামায়াতের হামলা, আহত ১০

কুমিল্লার মনোহরগঞ্জে আলোচনা সভা শেষে বাড়িতে ফেরার পথে আওয়ামী লীগ নেতাকর্মীদের উপর হামলা চালিয়েছে বিএনপি ও জামায়াত-শিবিরের কর্মীরা। এসময় অন্তত ১০ জনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করার খবর পাওয়া গেছে। এছাড়া বিএনপি-জামায়াত কর্মীদের বিরুদ্ধে ৩ টি দোকান ও ২ টি বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাটের অভিযোগ উঠে। শুক্রবার রাতে উপজেলার বাইশগাঁও ইউনিয়নের দাদঘর বাজার এলাকায় এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, ওইদিন রাত ৮টার দিকে উপজেলার  বাইশগাঁও ইউনিয়নের আওয়ামী লীগের নেতাকর্মীরা নির্বাচনী কেন্দ্র কমিটির মিটিং শেষে বাড়িতে ফিরছিল। এসময় তারা দাদঘর এলাকায় পৌছঁলে পূর্ব থেকে অবস্থান নেওয়া বিএনপি ও জামায়াত-শিবিরের কর্মীরা দেশীয় বিভিন্ন অস্ত্র নিয়ে তাদের উপর হামলা করে। এসময় আওয়াম লীগের অন্তত ১০ জন নেতাকর্মীকে কুপিয়ে ও পিটিয়ে গুরতর আহত করে তারা। এ ঘটনার পর আওয়ামী লীগের নেতাকর্মীরা সংঘবদ্ধ হয়ে দাদঘর বাজারে বিএনপির ৫ নেতাকর্মীকে  পিটিয়ে ও কুপিয়ে আহত করলে দুই পক্ষের মধ্যে আবারো সংঘর্ষ বাধে। এসময় ওই বাজারের ৩ টি দোকান ও পার্শ্ববর্তী কেয়ারী গ্রামে আওয়ামীলী কর্মীদের ২ টি বাড়িতে ভাংচুর ও লুটপাট করে বিএনপি-জামায়াত কর্মীরা। উভয় পক্ষের আহতদের লাকসাম সরকারি হাসপাতালসহ বিভিন্ন স্থানে ভর্তি করা হয়েছে। তবে আহতদের মধ্যে বিএনপি কর্মী কামাল হোসেন ও আওয়ামী লীগ কর্মী আবু তাহেরের অবস্থা আশংকাজনক। খবর পেয়ে রাত সাড়ে ৯ টার দিকে পুলিশ ঘটনাস্থলে পৌছেঁ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
স্থানীয় ওয়ার্ড যুবলীগ সভাপতি আবদুল হাই জানান, আমরা মিটিং শেষে বাড়িতে ফিরছিলাম হঠাৎ করেই বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে আমাদের উপর হামলা করে। তিনি বলেন, তারা পরে আবার আমার বাড়ি ও আওয়ামী লীগের নেতাকর্মীদের দোকানে হামলা ও লুট করেছে।
তবে মিটিং শেষে বাড়িতে ফেরার সময় হামলার অভিযোগ অস্বীকার করে ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আলমগীর হোসেন জানান, আওয়ামী লীগের কর্মীরা বিএনপির কর্মীদের কুপিয়েছে ও দোকান ভাংচুর করেছে।
এ ব্যাপারে মনোহরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.হারুন-অর-রশিদ চৌধুরি বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তিনি জানান, এখন পরিস্থিতি শান্ত রয়েছে এবং এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের অভিযান অব্যাহত আছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।