আজ কুমিল্লায় সেনা টহল

নির্বাচন সামনে রেখে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের দায়িত্ব পালনের আগে সেনাসদস্যদের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে টহল দিতে দেখা গেছে।  গত শুক্রবার থেকে আজ রবিবার তাঁরা এ মহাসড়কের কুমিল্লা অংশে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করেন এবং মহাসড়কে অবস্থান নেন।

জানা যায়, জেলার সদর দক্ষিণ উপজেলার পদুয়ার বাজার বিশ্বরোড মোড়ে এবং আদর্শ সদর উপজেলার নন্দনপুর এলাকায় সেনাসদস্যরা টহল দেন।

শুক্রবার সকাল ১০টা ৪৫ মিনিটে পদুয়ার বাজার ও শনিবার সকাল আটটায় নন্দনপুরে তাঁদের উপস্থিতি চোখে পড়ে। মহাসড়কের লাগোয়া আদর্শ সদর উপজেলার দুর্গাপুর (দক্ষিণ) ইউনিয়নের রাজাপুর গ্রামের খেলার মাঠে সেনাসদস্যরা তাঁবু গেড়েছেন।

রোববার সকাল থেকে সেনাসদস্যরা মহাসড়কের লাকসাম ও কুমিল্লার আরও কয়েকটি পয়েন্টে  টহল দিয়েছে বলে জানা গেছে। তবে এটা স্থানীয় প্রশাসনকে সহায়তার জন্য, না শীতকালীন মহড়ার অংশ, তা জানা যায়নি। এ নিয়ে স্পষ্ট কোনো বক্তব্যও পাওয়া যায়নি।

রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণের ব্যাপারে জানতে চাইলে সেনা কর্মকর্তারা কোনো মন্তব্য করতে রাজি হননি।

উল্লেখ্য, এর আগেও বিভিন্ন সময়ে যানবাহন নিয়ন্ত্রণের দায়িত্ব সেনাসদস্যদের দেওয়া হয়েছিল। সেনা মোতায়েন নিয়ে গত শুক্রবার প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দীন আহমেদ সাংবাদিকদের বলেছিলেন, ২৬ ডিসেম্বর থেকে ১৫ দিনের জন্য সেনাসদস্যরা দায়িত্ব পালন করবেন। প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে সশস্ত্র বাহিনী ও আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত সংস্থাগুলোর বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

গত বৃহস্পতিবার থেকেই সেনাসদস্যরা দেশের বিভিন্ন জেলা শহরে অবস্থান নেন। ওই দিন আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর থেকে বলা হয়, সেনাসদস্যরা শীতকালীন প্রশিক্ষণ মহড়ায় নিয়োজিত রয়েছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।